নাসিমের শারীরিক অবস্থা অপরিবর্তিত

প্রকাশ : ০৬ জুন ২০২০, ১৪:৩৩

সাহস ডেস্ক

রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভেন্টিলেশন সাপোর্টে চিকিৎসাধীন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। অস্ত্রোপচার শেষে তাকে আইসিইউতে ভেন্টিলেশনে রাখা হয়েছে। আগামী তিন দিন তাকে এভাবেই রাখা হবে।

শুক্রবার (৫ জুন) ভোরে তার ব্রেন স্ট্রোকের ফলে মস্তিষ্কে বড় ধরনের রক্তক্ষরণ হয়। পরে অস্ত্রোপচার করা হয় এবং তা সফল হয়েছে।

চিকিৎসকদের বরাত দিয়ে মোহাম্মদ নাসিমের ছেলে তানভীর শাকিল জয় বলেন, বাবার অবস্থার উন্নতি বা অবনতি কোনোটাই হয়নি। তবে, কোনোভাবেই তার অবস্থা ভালো বলা যাবে না। বাবার জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন তিনি।

নাম প্রকাশ না করার শর্তে হাসপাতালের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, মস্তিষ্কে বড় ধরনের রক্তক্ষরণের কারণে গতকাল মাথায় অস্ত্রোপচারের পর তাকে আইসিইউতে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে। তাকে উচ্চমাত্রার ঘুমের ইনজেকশন দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। বর্তমানে তিনি গভীর ঘুমে অচেতন রয়েছেন। আগামীকাল তার ভেন্টিলেশন সাপোর্ট খুলে দেয়া হতে পারে।

শনিবার (৬ জুন) প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ  বি আব্দুল্লাহ বলেন,  এই অবস্থায় যদি তিন দিন পার করা যায় তাহলে মোহাম্মদ নাসিমের সুস্থতার আশা করা যায়। বিকালে মোহাম্মদ নাসিমের চিকিৎসায় একটি বোর্ড বসবে। বোর্ডের বৈঠকের পর তার অবস্থা সম্পর্কে বিস্তারিত বলা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত