ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি

প্রকাশ : ০৬ জুন ২০২০, ১৪:২২

সাহস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তিনি এখন কথাবার্তা বলতে পারছেন। তবে শ্বাসকষ্ট থাকায় এখনও অক্সিজেন দিয়ে রাখা হয়েছে।

শনিবার (৬ জুন) সকাল ১১ টায় গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ এ তথ্য জানান।

তিনি বলেন, গত দু’দিন ডা. জাফরুল্লাহ স্যারের যে অবস্থা ছিল, আজ (শনিবার, ৬ জুন) তার থেকে কিছুটা উন্নতি হয়েছে। শ্বাসকষ্ট থাকায় তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। তবে সেটার মাত্র গত দু’দিনের তুলনায় কম। এখন তিনি কথাবার্তাও বলতে পারছেন।

মো. ফরহাদ বলেন, গতকাল শুক্রবার রাতে ডায়ালাইসিস করা হয়েছে। একটা প্লাজমাও নিয়েছেন তিনি। এর আগেও দুবার তাঁকে প্লাজমা দেওয়া হয়েছিল। এখন একটু ভালোর দিকে। সকালে উঠে ফ্রেশ হয়ে নাশতা করেছেন তিনি। এই মুহূর্তে অক্সিজেন লাগছে না, জানি না আল্লাহ কতক্ষণ ঠিক রাখে।

ফরহাদ আরো বলেন, আগে যে সিরিয়াস অবস্থা ছিল, এখন আর ওরকম হচ্ছে না। স্যারের শ্বাসকষ্ট বেশি ছিল, সিরিয়াস ছিল। ওটা এখন আর নেই। স্যার একটু ভালোর দিকে। গত রাতে কোনো সমস্যা হয়নি।

জানা যায়, বৃহস্পতিবার রাতে ডা. জাফরুল্লাহর কিডনি ডায়ালাইসিস শুরু হলেও তার শরীরের অবস্থা খারাপ হওয়ায় তা সম্পন্ন করা যায়নি। শুক্রবার তার অবস্থার আরও আরও অবনতি হয়। তার জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে যায়। তবে শনিবার তার জ্বর নেই বলেও জানান ফরহাদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত