২৬ শ্রমিকসহ পদ্মায় নৌকাডুবি, নিখোঁজ ৫

প্রকাশ : ০৫ জুন ২০২০, ১৫:৩৮

সাহস ডেস্ক

ফরিদপুরের সদরপুর ঢেউখালী ইউনিয়নের শয়তানখালী পদ্মা নদীর ঘাট থেকে ছোট ইঞ্জিনচালিত একটি নৌকায় বাদাম তোলার জন্য ২৬ জন শ্রমিক চরনাছিরপুর চরে যাচ্ছিলেন। পদ্মা নদীর মাঝ পথে গিয়ে হঠাৎ বাতাস উঠলে নৌকাটি ডুবে যায়। এ ঘটনায় ২১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন পাঁচজন।

শুক্রবার (৫ জুন) সকাল ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ২১ জন সাঁতরে নদী পাড় হয়ে ঘাটে আসতে পারলেও নিখোঁজ রয়েছেন পাঁচজন। নিখোঁজদের উদ্ধারে অভিযান চলছে।

নিখোঁজরা হলেন- চুয়াডাঙ্গার মো. শাহাবুর (৩৫), শিলন মিয়া (৩৮), আব্দুর রাজ্জাক হোসেন (৪০), সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নের বাছের খার ডাঙ্গী গ্রামের মো. সহিদ (১৬) ও রুবেল হোসেন (২৭)।

জানা গেছে, সকাল সাড়ে ৭টার দিকে বাদাম তোলার জন্য লালন ফকিরের নেতৃত্বে তার ছেলে শাকিল হোসেন (১৮) নৌকা চালিয়ে পদ্মা নদী পাড় হচ্ছিলেন। পথিমধ্যে বাতাসে নৌকাটি ডুবে যায়। ২৬ জন শ্রমিকের মধ্যে চুয়াডাঙ্গার ছয়জন এবং ২০ জন চরনাছিরপুর ও ঢেউখালী ইউনিয়নের বাসিন্দা। শ্রমিকরা বাদাম তোলার জন্য চরনাছিরপুর চরে যাচ্ছিল। এ ঘটনায় নৌকার মালিক লালন ফকিরকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার জানান, ২৬ জন শ্রমিক নৌকায় করে চরাঞ্চলে বাদাম তুলতে যাচ্ছিলেন। পথিমধ্যে বাতাসের কারণে নৌকাটি ডুবে যায়। এ ঘটনায় ২১ জন শ্রমিককে জীবিত উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন পাঁচজন। তাদের উদ্ধারে অভিযান চালানো হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত