x

এইমাত্র

  •  করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩২৮৮
  •  ভ্রমণ কড়াকড়ি শিথিল হওয়ার পর ট্রেন এবং বিমানের টিকিট কেনার হিড়িক লেগেছে চীনের রাজধানী বেইজিংয়ে
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৩০ হাজার, আক্রান্ত ১ কোটি ১২ লাখেরও বেশি
  •  পুলিশে করোনায় আক্রান্ত ১১৪৩১ জন, মৃত্যু ৪৪
  •  গণস্বাস্থ্য কেন্দ্রকে ডেকেছে ওষুধ প্রশাসন

মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার অবনতি

প্রকাশ : ০৫ জুন ২০২০, ১২:০০

সাহস ডেস্ক

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের নেতা মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৪ জুন) তার অবস্থার উন্নতি হয়েছিল। কিন্তু আজ শুক্রবার (৫ জুন) ভোররাতে তার ব্রেইন স্ট্রোক করায় অবস্থার অবনতি ঘটে। এখন তার জরুরি অস্ত্রোপচার চলছে। দেশবাসীর কাছে তার জন্য দোয়া চেয়েছে পরিবার।

হাসপাতালের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরি জানান, গতকাল মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার উন্নতি হয়। তিনি স্বাভাবিকভাবে হাঁটাচলা করেছেন। গতকালই তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তরের কথা ছিল। অতিরিক্ত সতর্কতা হিসেবে তাকে আইসিইউতে রাখা হয়।

মোহাম্মদ নাসিমের ছেলে সাবেক সাংসদ তানভীর শাকিল জয় জানান, আজ তার বাবাকে কেবিনে নেওয়ার কথা ছিল। হঠাৎ করে ব্রেইন স্ট্রোক করায় অবস্থা খারাপ হয়ে গেছে। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়ার পরিকল্পনা থাকলেও তা সম্ভব হয়নি।

আজ ভোর সাড়ে ৫টায় তিনি ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন। হাসপাতালের চিকিৎসকরা তার দ্রুত অস্ত্রোপচারের ব্যবস্থা করেন। বেলা পৌনে ১১টায় আল ইমরান চৌধুরী জানান বর্তমানে নিউরোসার্জন অধ্যাপক রাজিউল হকের তত্ত্বাবধানে তার অস্ত্রোপচার চলছে।

উল্লেখ্য, রক্তচাপজনিত সমস্যা নিয়ে ১ জুন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তাঁর করেনাভাইরাস শনাক্ত হয়। এর পর থেকে ওই হাসপাতালে তিনি চিকিৎসাধীন।

একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, মোহাম্মদ নাসিমের স্ত্রী লায়লা আরজুমান্দ করোনা আক্রান্ত হয়ে বিগত কয়েকদিন আগে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। গতকাল রবিবার হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে তিনি বাসায় ফিরে গেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত