x

এইমাত্র

  •  করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩২৮৮
  •  ৩১ আগস্ট পর্যন্ত বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট স্থগিত
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ২৬ হাজার, আক্রান্ত ১ কোটি ১১ লাখেরও বেশি
  •  করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) থাকা যুগ্মসচিব খুরশীদ আলমের মৃত্যু হয়েছে
  •  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় লকডাউন

নৌযান চলাচল শুরু, মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি

প্রকাশ : ৩১ মে ২০২০, ১২:২০

সাহস ডেস্ক

দীর্ঘ দুই মাস বন্ধের পর আজ থেকে আবারও সরগরম হয়ে উঠেছে সদরঘাট লঞ্চ টার্মিনাল। করোনাভাইরাস মহামারীর মধ্যে লকডাউনের কারণে দীর্ঘ দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর আজ রবিবার (৩১ মে) থেকে সরকারি সিদ্ধান্তের কারণে চলছে এসব নৌযান।

রবিবার (৩১ মে) দক্ষিণ অঞ্চলে ঢাকা-বরিশালসহ ৩৪টি জেলায় লঞ্চ ও সরকারি স্টিমার চলাচল শুরু হয়েছে। আজ সকাল সাড়ে ৭টায় এমভি সোনার তরী নামে যাত্রীবাহী লঞ্চ চাঁদপুর নৌটার্মিনাল থেকে রাজধানী ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

সামাজিক দূরত্ব বজায় রাখার কথা থাকলেও মানা হয়নি তা। অনেক যাত্রীর মুখে মাস্ক ছিল না। তাছাড়া লঞ্চকর্তৃপক্ষের নিকট থেকেও দেখা যায়নি বিশেষ কোনো ব্যবস্থা। লঞ্চগুলোতে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা বা জীবাণুনাশক দ্রব্য স্প্রে করতে দেখা যায়নি। আগের মতো তারা স্বাভাবিকভাবেই যাত্রী পরিবহন করছে।

সকাল ৮টায় ঢাকার লালকুঠি এলাকা থেকে বরিশালের উদ্দেশে রওনা হয়েছে গ্রিন লাইন ওয়াটার সার্ভিস। এরপর বেলা ১১টা থেকে ঢাকা থেকে চাঁদপুরগামী লঞ্চ ও শরীয়তপুরের উদ্দেশে চলাচল শুরু হবে।

বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বরিশাল, ভোলা, পটুয়াখালী ও পিরোজপুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে একাধিক লঞ্চ। এ ছাড়া সন্ধ্যা ৬টায় সরকারি স্টিমার মধুমতি বাদামতলী ঘাট থেকে বরিশাল, মোরেলগঞ্জ ও খুলনার উদ্দেশে ছেড়ে যাবে।

চাঁদপুর জেলা বন্দর কর্মকর্তা আ. রাজ্জাক বলেন, ঘাটে চঞ্চের সংখ্যা কিছুটা কম থাকায় লঞ্চ ছাড়ার সময়সূচি সঠিকভাবে মানা যায়নি। তবে আগামীকাল থেকে লঞ্চের সূচি মেনে চলাচল করবে।

যাত্রীদের নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, নিজেদের সুরক্ষায় স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে যাতায়াত করার অনুরোধ জানাই। পাশাপাশি লঞ্চগুলো যেন অতিরিক্ত যাত্রী নিয়ে চলাচল করতে না পারে সে ব্যাপারে আমরা তৎপর রয়েছি। কোন লঞ্চ কর্তৃপক্ষ নিষেধাজ্ঞা অমান্য করে অতিরিক্ত যাত্রী নেওয়ার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত