x

এইমাত্র

  •  করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩২৮৮
  •  ৩১ আগস্ট পর্যন্ত বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট স্থগিত
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ২৬ হাজার, আক্রান্ত ১ কোটি ১১ লাখেরও বেশি
  •  করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) থাকা যুগ্মসচিব খুরশীদ আলমের মৃত্যু হয়েছে
  •  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় লকডাউন

ক্রাইম এবং ট্রাফিক ম্যানেজমেন্টকে ঢেলে সাজানোর চিন্তা

প্রকাশ : ৩০ মে ২০২০, ১৭:০১

সাহস ডেস্ক

ক্রাইম ম্যানেজমেন্ট এবং ট্রাফিক ম্যানেজমেন্টকে ঢেলে সাজানোর চিন্তা করছে পুলিশ সদর দপ্তর। সাধারণ ছুটি বাতিল, জনসাধারণের চলাচল বেড়ে যাওয়া এবং গণপরিবহন চলাচলকে কেন্দ্র করে এই সিদ্ধান্ত নিয়েছে পুলিশ সদর দপ্তর।

শনিবার (৩০ মে) পুলিশ সদর দপ্তরের এআইজি মিডিয়া সোহেল রানা মুঠোফোনে পাঠানো এক ভিডিও বার্তায় এই তথ্য জানান।

তিনি বলেন, করোনাকালে সংগত কারণেই বাংলাদেশ পুলিশের ক্রাইম ম্যানেজমেন্ট এবং ট্রাফিক ম্যানেজমেন্ট কিছুটা ভিন্ন ছিল। এখন বাস্তবতা বিবেচনায়, যেহেতু করোনার সঙ্গে আমাদের আরো কিছুদিন বা অনেক দিন সহাবস্থান করতে হতে পারে।

সোহেল রানা বলেন, এ সার্বিক পরিস্থিতি বিবেচনায় সরকার জনস্বার্থে সিদ্ধান্ত নিয়েছে, গণপরিবহন সীমিত আকারে চালু করার। এবং নতুন করে ছুটিও বাড়ানো হয়নি। এর ফলে জনগণের চলাচল বেড়ে যাবে। আরো বেশি আকারে গণপরিবহন চলাচল শুরু হবে। এ বাস্তবতায় বাংলাদেশ পুলিশকে অবশ্যই নতুন করে ক্রাইম ম্যানেজমেন্ট ও ট্রাফিক ম্যানেজমেন্টকে আরো বেগবান করতে হবে। আমরা নতুন করে ঢেলে সাজাব।

তিনি আরো বলেন, আমরা করোনা কন্ট্রোলের যে কার্যক্রম আমরা শুরু থেকে করছিলাম, সেটিও চলমান রাখব। তবে এটি সত্য যে, বর্তমান পরিস্থিতিতে যখন সব মানুষের চলাচল অনেক বেশি বেড়ে যাবে, সেটি আমাদের জন্য অনেক অনেক বেশি চ্যালেঞ্জিং হবে। তারপরও আমরা সর্বোচ্চ চেষ্টা করব যাতে করে গণপরিবহন এবং সাধারণ মানুষ সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি সামাজিক দূরত্ব বজায় রাখাসহ যেসব স্বাস্থ্যবিধি রয়েছে, তা যেন যথাযথভাবে মেনে চলেন। আমাদের চেষ্টার কোনো ত্রুটি থাকবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত