x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৭৩৩ জন, মৃত ৩৯ জন
  •  ফাহিম সালেহর খুনী চিহ্নিত
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৮৭ হাজার, আক্রান্ত ১ কোটি ৩৭ লাখেরও বেশি
  •  কাঠগড়ায় কাঁদলেন সাহেদ, বললেন করোনা আক্রান্ত তিনি

লিবিয়ায় আহত ১১ বাংলাদেশির মধ্যে ৫ জনের অবস্থা সঙ্কটাপন্ন

প্রকাশ : ২৯ মে ২০২০, ১৬:১৮

সাহস ডেস্ক

ভূমধ্যসাগরীয় দেশ লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ ৩০ অভিবাসী শ্রমিককে গুলি করে হত্যা করেছে একটি মানবপাচারকারী চক্রের সদস্যরা। সাহারা মরুভূমি অঞ্চলের মিজদা শহরের এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহতদের ২৬ জন বাংলাদেশি ও বাকি চারজন আফ্রিকান।

বৃহস্পতিবার (২৮ মে) দেশটির আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকার জাতীয় ন্যাশনাল অ্যাকর্ড (জিএনএ) জানায়, সাহারা মরুভূমি অঞ্চলের মিজদা শহরের এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় আরও ১১ জন আহত হয়েছেন। আহত ১১ জন বাংলাদেশির মধ্যে ৫ জনের অবস্থা সঙ্কটাপন্ন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শুক্রবার (২৯ মে) এক ভিডিও বার্তার মাধ্যমে এই তথ্য জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী জানান, সঙ্কটাপন্ন ৫ জনের মধ্যে ৩ জনের অস্ত্রোপচার ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বাকি ২ জনের অস্ত্রোপচারও খুব শিগগিরই শুরু হবে। তাদের প্রত্যেকের শরীরের বেশ কয়েক জায়গায় গুলি লেগেছে। হামলার ঘটনায় আহত বাকি ৬ বাংলাদেশি বর্তমানে ভালো অবস্থায় রয়েছেন। আহতদের ত্রিপলির একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

দেশটির স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, মিজদা শহরে মানবপাচারকারী চক্র ও অভিবাসীদের মধ্যে টাকার জন্য মারামারি হয়। এতে মানবপাচারকারী চক্রের একজনের মৃত্যু হয়। তারই প্রতিশোধ নিতে নিহতের পরিবারের সদস্যরা এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটায়।

প্রবাসীদের কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব নাসরিন জাহান বলেন, আমরা বিস্তারিত জানতে শ্রম পরামর্শদাতার (লিবিয়ার) সাথে যোগাযোগের চেষ্টা করছি। মনে হচ্ছে, হত্যার আগেই তাদের অপহরণ করা হয়েছিল।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) লিবিয়ার মুখপাত্র সাফা ম্যাসহির বলেন, এই ট্র্যাজেডি থেকে আমরা শেখার চেষ্টা করছি এবং আরও বিস্তারিত জানান চেষ্টা করছি। হত্যাকাণ্ডের ঘটনায় যারা বেঁচে আছে তাদেরকে পাশে আছে আইওএম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত