x

এইমাত্র

  •  করোনায় আরও ৪২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩১১৪
  •  সবজি আগের মতোই চড়া, কমেছে মাছের দাম
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ২৬ হাজার, আক্রান্ত ১ কোটি ১১ লাখেরও বেশি
  •  আগস্টেই বাজারে আসতে পারে ভারতের ভ্যাকসিন
  •  সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি

নগদ সহায়তার তালিকা তৈরিতে অনিয়ম, তিন জনপ্রতিনিধি বরখাস্ত

প্রকাশ : ২৮ মে ২০২০, ১৭:৩২

সাহস ডেস্ক

প্রধানমন্ত্রীর ৫০ লাখ পরিবারকে দেওয়া অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা তৈরিতে অনিয়মের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার দুই উপজেলার তিন জনপ্রতিনিধিকে বরখাস্ত করেছে সরকার। এছাড়া চাল আত্মসাতের অভিযোগে বরখাস্ত করা হয়েছে আরও দুইজন জনপ্রতিনিধিকে।

বৃহস্পতিবার (২৮ মে) ইউনিয়ন পরিষদের দুইজন চেয়ারম্যান এবং তিনজন সদস্যকে সাময়িক বরখাস্ত করে আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।

এ নিয়ে সরকারি চাল আত্মসাৎ, ত্রাণ বিতরণে অনিয়ম এবং অন্যান্য অভিযোগের প্রেক্ষিতে ইউনিয়ন পরিষদের ২৩ জন চেয়ারম্যান, ৪৫ জন সদস্য, একজন জেলা পরিষদ সদস্য এবং দুইজন পৌর কাউন্সিলরসহ মোট ৭১ জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করা হল।

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. জামাল উদ্দিন ভূঁইয়া, নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের চেয়ারম্যান কবির আহমেদ এবং এ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য তাহের মিয়া বরখাস্ত হয়েছেন প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীদের তালিকা তৈরিতে ‘ব্যাপক’ অনিয়মের অভিযোগে।

এছাড়া খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাৎ করে ভ্রাম্যমাণ আদালতের সাজায় জেলে থাকা গাজীপুরের কাপাসিয়া উপজেলার রায়েদ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. বোরহান উদ্দিন এবং একই উপজেলার চাঁদপুর ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য বিলকিস বেগমকে বরখাস্ত করা হয়েছে।

কেন তাকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না- তা ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগকে জানাতে নোটিস দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত