এক্সিম ব্যাংকের এমডিকে গুলি, সাদা কাগজে সাক্ষর নেওয়ার অভিযোগ

প্রকাশ | ২৭ মে ২০২০, ২২:২৪ | আপডেট: ২৭ মে ২০২০, ২২:৪৯

অনলাইন ডেস্ক

এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলি করে হত্যার চেষ্টা ও আটকে সাদা কাগজে জোরপূর্বক সাক্ষর নেওয়ার হয়েছে অভিযোগ উঠেছে।

ঘটনাটি গত ৭ মে ঘটলেও গত ১৯ মে নির্যাতনকারী হিসেবে সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদার আসামি করে গুলশান থানায় একটি মামলা করে ব্যাংক কর্তৃপক্ষ। তবে মঙ্গলবার (২৬ মে) বিষয়টি জানাজানি হলে হইচই শুরু হয়।

মামলা সূত্রে জানা যায়, সিকদার গ্রুপের পক্ষ থেকে ব্যাংকটিতে ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাব করা হয়। কিন্তু ঋণের জন্য জামানত হিসেবে বন্ধকি সম্পত্তির মূল্য বেশি দেখাতে রাজি না হওয়ায় সম্পত্তি পরিদর্শনের নামে এক্সিম ব্যাংকের ওই দুই কর্মকর্তাকে ডেকে নেওয়া হয়। এরপরই রাজধানীর বনানীর একটি বাড়িতে তাদেরকে আটকে রেখে মারধর ও গুলি করার ঘটনা ঘটে। এ সময় ব্যাংক কর্মকর্তাদের কাছ থেকে সাদা কাগজে সাক্ষরও নেওয়া হয়।

ঢাকা মহানগর পুলিশের গুলশান জোনের ডিসি সুদীপ্ত কুমার চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, মামলার পর থেকে সিকদার গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জয়নুল হক সিকদারের ছেলে রন ও দিপু দুজনই পলাতক রয়েছেন।

তিনি জানান, ১৯ মে মামলা করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।