চট্টগ্রামে রেকর্ড ২৫৭ জনের শরীরে করোনা শনাক্ত

প্রকাশ | ২১ মে ২০২০, ০৪:৫৬

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭২৬টি নমুনা পরীক্ষায় রেকর্ড ২৫৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তের মধ্যে চারজন চিকিৎসক রয়েছেন। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ১২২৯ জনে।

বুধবার (২০ মে) চট্টগ্রামের তিনটি ও কক্সবাজারের একটি ল্যাবে নমুনা পরীক্ষায় করোনার এই সংক্রমণ শনাক্ত হয়েছে। চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবে ২৩৯ জনের নমুনা পরীক্ষায় ৪১ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩২ জন চট্টগ্রাম নগরীর এবং উপজেলাগুলোতে ৯ জন। এদের মধ্যে চন্দনাইশে ৬ জন, বোয়ালখালীতে ১ জন ও আনোয়ারা উপজেলায় ২ জন রোগী শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ল্যাবে মঙ্গলবার ২০৩টি নমুনা পরীক্ষায় ১০১ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এছাড়াও বুধবার ১৭০টি নমুনা পরীক্ষা করে ৮১ জনের করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেলে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৬ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষায় ২৮ জনের সংক্রমণ ধরা পড়েছে। এদের মধ্যে সবাই চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলার।