কাজিপুরে অসাধু ঔষধ ব্যবসায়ীদের মোবাইল কোর্টের আর্থিক জরিমানা

প্রকাশ : ১৭ মে ২০২০, ১৫:১১

সিরাজগঞ্জের কাজিপুরে ০৭ জন অসাধু ঔষধ ব্যবসায়ীকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট। 
 
সিরাজগঞ্জ জেলা প্রশাসনের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ তোফাজ্জল হোসেন জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনা করেন।
 
অভিযান পরিচালনা করেন সিরাজগঞ্জ র‌্যাব মিডিয়া অফিসের সিনিয়র সহকারী পরিচালক এম এম এইচ ইমরানের নেতৃত্বে র‌্যাব-১২ এর চৌকষ আভিযানিক দল।
 
শনিবার (১৬ মে) গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আলাউদ্দীন ভূঞা জনীর নেতৃত্বে কাজিপুর থানাধীন হাটশিরা বাজার ও সোনামুখী বাজার এলাকার বেশ কয়েকটি ঔষধের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময়ে উপস্থিত ড্রাগ সুপার সিরাজগঞ্জ (দায়িত্ব প্রাপ্ত), সহকারী পরিচালক মোঃ শেখ আহসান উল্লাহ ও ভোক্তা অধিকর সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারি পরিচালক জনাব আহসান উদ্দীন রনির মাধ্যমে বিক্রয় নিষিদ্ধ সরকারি ঔষধ, অননুমোদিত ও আনরেজিস্টার্ড কোম্পানির ঔষধ, চিকিৎসকের স্যাম্পল জাতীয় বিপুল পরিমাণ ঔষধ জব্দ করা হয়। 
 
এসকল অবৈধ ঔষধ ফার্মেসীতে রাখা ও বিক্রির অপরাধে আটককৃৃত অসাধু ব্যবসায়ীদেরকে মোবাইল কোর্টের বিজ্ঞ এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট  তাৎক্ষণিক বিভিন্ন অর্থ দন্ডে দন্ডিত করেন।
 
অর্থ দন্ডে দন্ডিত ব্যক্তিরা হলেন, হাটশিরা বাজারের ব্যবসায়ী মোঃ কোরবান আলী , মোঃ আব্দুর রহমান ও মোঃ মতিউর রহমান ও সোনামুখী বাজারের ব্যবসায়ী মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ শহিদুল আলম ও মোঃ মাসুদুর রহমান প্রমুখ।
 
এছাড়াও ফার্মেসি হতে বিপুল পরিমাণ রেজিস্টারবিহীন ঔষধ , স্যাম্পল ঔষধ, ঔষধ প্রশাসন অধিদপ্তর থেকে অনুমতিপ্রাপ্ত নয় এমন কোম্পানির ঔষধ ঘটনাস্থলে জব্দ ও বিনষ্ট করা হয়।
 
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ তোফাজ্জল হোসেন জানান, উল্লেখিত ব্যক্তিদের ১৯৪০ সালের ঔষধ আইনের ধারা ১৮ এর (ক), (খ), (গ)  তে বর্ণিত শর্তসমূহ প্রতিপালন না করায় ২৭ ধারায় সর্বমোট ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা জরিমানা করা হয়। 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত