সামাজিক দূরত্ব না মেনে ঈদে বাড়ি ফিরছে মানুষ

প্রকাশ : ১৭ মে ২০২০, ১৪:৩৭

সাহস ডেস্ক

আর মাত্র কয়েক দিন পরেই পবিত্র ঈদুল ফিতর। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ উৎযাপন করতে ঘরে ফিরতে শুরু করেছে মানুষ। তবে গণপরিবহন বন্ধ থাকায় ঈদকে সামনে রেখে নৌ পথে ঘরমুখো যাত্রীদের চাপ বাড়তে শুরু করেছে। করোনা সংক্রমণের ঝুঁকি নিয়েই দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে পরিচিত রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট দিয়ে বাড়ি ফিরছে শতশত যাত্রী।

১৭ মে (রবিবার) সকাল থেকেই দৌলতদিয়া ফেরিঘাটে ঘরমুখো মানুষের চাপ দেখা যায়। এ সময় ঢাকামুখী যাত্রী, পণ্যবাহী যানবাহন ও ব্যক্তিগত ছোট গাড়ির চাপও দেখা গেছে। যাত্রীরা সামাজিক দূরত্ব না মেনে গাদাগাদি করে ফেরিতে ওঠানামা করছেন।

লকডাউনের কারণে সড়কে গণপরিবহন বন্ধ থাকায় দৌলতদিয়া ফেরিঘাটে নেমে অটোরিকশা, মাহেন্দ্রা, মোটরসাইকেল, ভাড়ায়চালিত মাইক্রোবাস ও প্রাইভেটকারে যাত্রীরা বিভিন্ন অঞ্চলে চলে যাচ্ছেন।

বিআইডব্লিটিসির দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ রনি জানান, ‘দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ১৮টি ফেরির মধ্যে বর্তমানে ১০টি ফেরি দিয়ে সীমিত আকারে জরুরি পণ্যবাহী যানবাহন ও অ্যাম্বুলেন্স পারাপার করা হচ্ছে। সে সুযোগে যাত্রী ও ব্যক্তিগত গাড়ি পারাপার হচ্ছে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত