কক্সবাজারে আরও তিন রোহিঙ্গা করোনায় আক্রান্ত

প্রকাশ : ১৬ মে ২০২০, ০২:৪৩

সাহস ডেস্ক

কক্সবাজারে বসবাসরত আরও তিন রোহিঙ্গার শরীরে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। ৪ রোহিঙ্গাসহ জেলায় মোট ১৫১ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া শুক্রবার (১৫ মে) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবারই (১৩ মে) প্রথম একজন কোভিড-১৯ রোগী ধরা পড়ে কক্সবাজারের উখিয়ায় গাদাগাদি করে শরণার্থী শিবিরে থাকা রোহিঙ্গাদের মধ্যে।

প্রফেসর ডা. অনুপম বড়ুয়া জানান, বৃহস্পতিবার কক্সবাজারের ৮টি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ও চট্টগ্রামের লোহাগাড়া থেকে মোট ১৮৪ জন সন্দেহভাজন রোগীর নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করে তাদের ২৩ জন কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হন। নতুন শনাক্তদের মধ্যে ৩ জন রোহিঙ্গা রয়েছে।

কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহবুবর রহমান বলেন, বৃহস্পতিবার সংগৃহীত কক্সবাজারের ৮টি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং চট্টগ্রামের লোহাগাড়া থেকে মোট ১৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৩ জনকে পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীর মধ্যে ৩ জন রোহিঙ্গা রয়েছেন।

তবে নতুন শনাক্ত হওয়া তিনজন রোহিঙ্গা কক্সবাজারের কোন ক্যাম্পের বাসিন্দা, তা নিশ্চিত করতে পারেননি সিভিল সার্জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত