ভারত থেকে ফিরলেন ৩ হাজারের বেশি বাংলাদেশি

প্রকাশ : ১৩ মে ২০২০, ০৫:২৬

সাহস ডেস্ক

করোনাভাইরাসের কারণে চলমান লকডাউনের মধ্যে ভারতে আটকা পড়া রোগী ও শিক্ষার্থীসহ প্রায় তিন হাজার বাংলাদেশি নাগরিক বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন। বাংলাদেশ ও ভারত সরকারের সহযোগিতায় বিমান ও সড়ক পথে দেশে ফেরেন তারা।

মঙ্গলবার (১২ মে) নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশন জানায়, এ প্রক্রিয়া এখনও অব্যাহত রয়েছে।

এদিকে আগামী ১৪ মে'র পরে বাংলাদেশিদের ফেরানোর জন্য ভারত থেকে আপাতত আর বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে না।

হাইকমিশন জানায়, ভারতে আটকে পড়া তিন হাজারেরও বেশি বাংলাদেশি বিমান ও সড়ক পথে দেশে ফিরেছেন। বাংলাদেশ ও ভারত উভয় সরকার আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে সহযোগিতা করছেন। ভারত থেকে আটকে পড়া বাংলাদেশিদের ফেরা অব্যাহত রয়েছে। তৃতীয় দফায় বেশ কয়েকটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরবেন বাংলাদেশিরা।'

তৃতীয় দফার ফ্লাইট শেষ হবে ১৪ মে। এ দফায় বিমান পথে বাংলাদেশিরা ফেরার পর ভারত থেকে আপাতত আর বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে না। তবে যাত্রীপ্রাপ্তি সাপেক্ষে পরবর্তীতে বিশেষ ফ্লাইট পরিচালনার বিষয়টি বিবেচনা করা হবে।

বিমানের ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজার (পিআর) তাহেরা খন্দকার জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট ৮৮ বাংলাদেশি নাগরিককে নিয়ে মুম্বাই থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ফিরে আসতে ইচ্ছুক বাকি বাংলাদেশি নাগরিকদের জন্য ১৩-১৪ মে বেঙ্গালুরু, দিল্লি এবং চেন্নাই থেকে ঢাকায় আরও বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত