গণভবনে থেকেই সবকিছু সামলে যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ০৮ মে ২০২০, ০৩:০৩

সাহস ডেস্ক

কোভিড-১৯ বৈশ্বিক মহামারী রূপ নিয়ে বাংলাদেশে সংক্রমণ ঘটানোর পর থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সামলে যাচ্ছেন দাপ্তরিক কাজ, সভা ও ভিডিও কনফারেন্স। প্রধানমন্ত্রী তার ত্রাণ তহবিলে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান সহায়তা দিতে এলে তাদের সঙ্গে সরাসরি দেখা না করে ভিডিও কনফারেন্সে যুক্ত হন।

সেদিন প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের কারণে সরাসরি উপস্থিত থেকে আপনাদের কাছ থেকে দরিদ্র মানুষের সেবায় দেওয়া অনুদান গ্রহণ করতে পারলাম না। যেহেতু আমরা নিজেই দিয়েছি সকলকেই ঘরে থাকার নির্দেশ, সেটা ভঙ্গ করা উচিৎ না।

প্রধানমন্ত্রী স্বাস্থ্যবিধি মেনে করোনাভাইরাস মহামারী মোকাবেলায় নেতৃত্ব দিয়ে যাচ্ছেন উল্লেখ করে বৃহস্পতিবার তার প্রেস সচিব ইহসানুল করিম বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকেই স্বাস্থ্যবিধি মেনে এই ভাইরাস মোকাবেলায় নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সারাদেশে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হয়ে মাঠ প্রশাসনের কর্মকর্তাদেরও নির্দেশনাও দিয়ে যাচ্ছেন।

বৃহস্পতিবার গণভবনেই বসে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক, যাতে সভাপতিত্ব করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) আহসান কিবরিয়া সিদ্দিকী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে থেকে স্বাস্থ্যবিধি মেনে মন্ত্রিপরিষদ বৈঠক থেকে শুরু করে অর্থ বছরের প্রস্তাবিত বাজেট বিষয়েও প্রয়োজনীয় সভা নিয়মিত করে যাচ্ছেন। এছাড়াও তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সিয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার দাপ্তরিক কাজ সম্পন্ন করছেন।

৩৩ দিনে প্রধানমন্ত্রী ছয় বার ভিডিও কনফারেন্সিংয়ে সংযুক্ত হয়ে ৫৮টি জেলার কর্মকর্তাদের সঙ্গে সরাসরি কথা বলেছেন উল্লেখ করে মুখ্য সচিব আহমদ কায়কাউস বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিয়ের মাধ্যমে মাঠ পর্যায়ের কার্যক্রম সমন্বয় করে আসছেন। প্রধানমন্ত্রী সঙ্কট মোকাবেলায় ১ এপ্রিল ৩১টি, ১৬ এপ্রিল ১০টি, ২০ এপ্রিল ১৩টি এবং ২৭ এপ্রিল ১০টি নির্দেশনা দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত