কুষ্টিয়ায় পায়খানার মল ছিটিয়ে মুক্তিযোদ্ধার টাকা ছিনতাই

প্রকাশ | ০৬ মে ২০২০, ১৭:০৯

কুষ্টিয়ার দৌলতপুরে গায়ে পায়খানার মল ছিটিয়ে অভিনব কায়দায় এক মুক্তিযোদ্ধার মুক্তিযোদ্ধা ভাতার ৩০ হাজার টাকা ছিনতাই করে নিয়েছে একটি চক্র। 

রবিবার দুপুরে সোনালী ব্যাংক দৌলতপুর শাখা থেকে ৩ মাসের মুক্তিযোদ্ধা ভাতার ৩০ হাজার টাকা উত্তোলন করে ব্যাংকের বাইরে বের হলে স্থানীয় একটি ছিনতাইকারী চক্র কৌশলে মুক্তিযোদ্ধা আলাউদ্দিনের গায়ে পায়খানার মল ছিটিয়ে তা পরিস্কার করার জন্য বলে। এসময় মুক্তিযোদ্ধা আলাউদ্দিনকে ময়লা বা নোংরা পরিস্কার করার জন্য উপজেলা পরিষদ চত্বরের মসজিদে নিয়ে যায় ওই ছিনতাইকারীচক্রের এক সদস্য। 

সেখানে টাকা ভর্তি ব্যাগটি ছিনতাইকারী চক্রের ওই সদস্য হাতে নিয়ে মুক্তিযোদ্ধা আলাউদ্দীনকে মসজিদের ট্যাপে গিয়ে পোষাকে লেগে থাকা নোংরা পরিস্কার করতে বলে। মুক্তিযোদ্ধা আলাউদ্দীন ছিনতাইকারী চক্রের ওই সদস্যের মিষ্টি কথায় কিছু না বুঝেই টাকা ভর্তি ব্যাগটি তার হাতে দিয়ে মসজিদের ট্যাপের পানি দিয়ে পোষাকে লাগানো নোংরা পরিস্কার করতে গেলে ব্যাগটি নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারী চক্রের ওই সদস্য। নোংরা পরিস্কার করে এসে মুক্তিযোদ্ধা আলাউদ্দীন টাকাসহ ওই ছেলেকে না পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। 

মুক্তিযোদ্ধা আলাউদ্দীনের কান্না শুনে স্থানীয়রা ছুটে গেলে কান্নাজড়িত কন্ঠে মুক্তিযোদ্ধা আলাউদ্দীন টাকা ছিনতাইয়ের ঘটনাটি তাদের জানায়। 

পরে মুক্তিযোদ্ধা আলাউদ্দীন দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারকে ঘটনাটি জানায়। তবে এ বিষয়ে কোন পদক্ষেপ গ্রহণ করতে দেখা যায়নি। 

উল্লেখ্য এর আগেও আরও এক মুক্তিযোদ্ধাসহ অন্তত: ৮জন ব্যক্তির টাকা একইভাবে ছিনতাই করা হয়েছে। এনিয়ে উপজেলা পরিষদের আইন শৃঙ্খলা সভায় একাধিকবার আলোচনা করা হলেও প্রশাসন কোন পদক্ষেপ গ্রহণ না করায় একের পর এক এমন ঘটনা ঘটছে আর অর্থ হারিয়ে প্রতারিত হচ্ছে মুক্তিযোদ্ধাসহ সাধারণ মানুষ।