টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা ডাকাত নিহত

প্রকাশ : ০১ মে ২০২০, ১৬:০৫

সাহস ডেস্ক

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন। নিহত ডাকাতেরা হলেন টেকনাফের জাদিমোরা শালবাগান রোহিঙ্গা শরণার্থীশিবিরের বাসিন্দা মোহাম্মদ আবদুল হাকিম (৩০) ও মো. আবদুর রশিদ (৩৫)।

শুক্রবার (১ মে) ভোররাতে টেকনাফের জাদিমুরা ক্যাম্প-২৬ এর পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে দেশে তৈরি তিনটি একনলাবন্দুক, নয়টি ওয়ান শুটারগান, তিনটি দেশি রাইফেল, ১১টি তাজা কার্তুজ, ১১টি রাইফেলের গুলি ও দুটি রামদা উদ্ধার করেছে।

র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, ডাকাত দল জাদিমুড়া রোহিঙ্গা ক্যাম্প-২৬ এর পাহাড়ি এলাকায় জড়ো হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন খবর পেয়ে র‌্যাব-১৫ এর একদল সদস্য সেখানে অভিযানে যান। র‌্যাব সদস্যদের উপস্থিতি ঠের পেয়ে রোহিঙ্গা ডাকাতরা গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। বেশ কিছুক্ষণ গোলাগুলির পর ওপাশ থেকে গুলি করা থেমে গেলে ঘটনাস্থলে তল্লাশি চালানো হয়। সেখানে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, স্থানীয় রোহিঙ্গাদের মাধ্যমে জানা গেছে, নিহতরা রোহিঙ্গা ডাকাত জকির গ্রুপের সদস্য। গোলাগুলিতে র‌্যাবের কয়েকজন সদস্যও আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ব্যারাকে পাঠানো হয়েছে। মরদহেগুলো ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় পৃথক আইনে মামলা করা হচ্ছে।

এর আগে চলতি বছরের ২ মার্চ টেকনাফ উপজেলা হ্নীলা ইউনিয়ন জাদিমোরার পশ্চিমপাশে গহিন পাহাড়ে র‍্যাবের সঙ্গে রোহিঙ্গা সন্ত্রাসীদের গোলাগুলিতে এক দিনে সাতজন নিহত হয়। এ সময় তিনটি বিদেশি পিস্তল, ১২টি পিস্তলের গুলি ও ১৩টি ওয়ান শুটারগানের গুলি উদ্ধার করা হয়েছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত