অতিরিক্ত সচিব এর বেতনের অর্থ পেল হালুয়াঘাটের অসহায় মানুষ

প্রকাশ | ২৮ এপ্রিল ২০২০, ২২:৩১

'মানুষ মানুষের জন্য' এই প্রতিপাদ্যটি বারংবার এসে কড়া নাড়ছে বর্তমান করোনা পরিস্থিতিতে। তাতে কেউ সাড়া দেয় কেউবা সেই উদারতা দেখানোর মতো মহৎ হতে পারে না।করোনা মহামারীর প্রভাবে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হচ্ছে প্রান্তিক পর্যায়ের দৈনিক শ্রমিকেরা। বেকার হয়ে পড়েছেন অধিকাংশ শ্রমজীবিরা। এমন পরিস্থিতিতে নিজের বেতনের অর্থ দিয়ে ২ শ কর্মহীন পরিবারের পাশে দাড়ালেন  তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এস এম মুনজুরুল হান্নান খান। 

২৮ এপ্রিল (মঙ্গলবার) দুপুরে তিনি নিজ বাড়ি হালুয়াঘাট উপজেলার ধারা ইউনিয়নের কুতিকুড়া গ্রামে স্থানীয় চেয়ারম্যান তোফায়েল আহমদ বিপ্লবের মাধ্যমে কর্মহীন পরিবারের মাঝে অর্থ সহায়তা প্রদান করেন তিনি।

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমদ বিপ্লব বলেন, মাননীয় অতিরিক্ত সচিব আমাদের এলাকার যেকোনো দুর্যোগে অর্থ সহায়তা করে থাকেন। এবারো তার ব্যতিক্রম হয়নি। ইউনিয়ন বাসীর পক্ষ  থেকে তাকে ধন্যবাদ জানান চেয়ারম্যান।

অর্থ সহযোগিতার বিষয়ে ড. এস এম মুনজুরুল হান্নান খান বলেন, আমরা যারা সরকারি কাজে ঢাকা অবস্থান করি কাজের চাপে আসলে গ্রামে যেতে পারি না। আমাদের মন পড়ে থাকে গ্রামে। আমার মনে হয়েছে আমার গ্রামের কর্মহীন মানুষের জন্য আমার কিছু করা দরকার। আমি আমার ইউনিয়নের চেয়ারম্যানের সাথে কথা বলে কর্মহীনদের তালিকা চেয়েছি। উনি আমাকে তালিকা দিয়েছেন। সে অনুযায়ী আমার বেতন থেকে আমি ২ শত পরিবারের পাশে দাঁড়িয়েছি।

স্থানীয়দের কাছ থেকে জানা যায় যে, অতিরিক্ত সচিব ড. এস এম মুনজুরুল হান্নান খান হালুয়াঘাট উপজেলায় কুতিকুড়া গ্রামে প্রথম বিএম ও কৃষি ডিপ্লোমা কলেজ নির্মাণ করেন। আজ সেই কলেজটি উপজেলায় ফলাফলে শীর্ষে অবস্থান করছে। এছাড়াও বিভিন্ন সামাজিক কাজে অংশগ্রহণ এর পাশাপাশি  সামর্থ্যের সবটুকু সব সময় দিয়ে মানুষের পাশে দাড়ান তিনি।