এনায়েতপুরে জরুরী প্রতিরক্ষার কাজ উদ্বোধন করেন কবির বিন আনোয়ার

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২০, ১৩:২১

সাহস ডেস্ক

দীর্ঘ চার বছর ধরে সিরাজগঞ্জ-এনায়েতপুর-পাঁচিল তীব্র ভাঙনের মুখে। ইতঃপূর্বে দফায় দফায় জরুরী প্রকল্পের কাজ শুরু করলেও গতবছর যমুনার তীব্র ভাঙ্গনে বাস্তবায়িত প্রকল্পের জিওব্যাগসহ মসজিদ মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান, ফসলী জমি ও বসত ভিটা বিলীন হয়ে যায়। নদী ভাঙ্গন ঠেকাতে দীর্ঘদিন ধরে মানববন্ধন ও বিভিন্ন কর্মসূচী পালন করে আসছেন এলাকাবাসী।

২৫ এপ্রিল (শনিবার) সকালে পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় সচিব জনাব কবির বিন আনোয়ার এনায়েতপুর-পাঁচিল পরিদর্শন শেষে তৃতীয় দফায় জরুরী প্রতিরক্ষার কাজের উদ্বোধন করেন।

এনায়েতপুর হতে হাট পাঁচিল পর্যন্ত দীর্ঘ ৭ কিলোমিটার ব্যাপী যমুনার ভয়াবহ ভাঙ্গন রোধে স্থায়ী ব্যবস্থা গ্রহণের জন্য একটি প্রকল্প প্রস্তাবনা ও অনুমোদনের অপেক্ষায় প্লানিং কমিশনের প্রক্রিয়াধীন রয়েছে। পরে সচিব মহোদয় মহামারি নোভেল করোনাভাইরাস সংক্রমণ এড়াতে শ্রমিকদের মাঝে মাস্ক বিতরণ করেন। এলাকাবাসীর প্রাণের দাবি, এনায়েতপুর হতে পাঁচিল পর্যন্ত দ্রুত স্থায়ী প্রকল্প বাস্তবায়নের।

এ সময় আরও উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জনাব শফিকুল ইসলাম, উপ-বিভাগীয় প্রকৌশলী জনাব নাসির উদ্দিন, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সদস্য ও চলচ্চিত্র নির্মাতা কামরুজ্জামান কামরুল, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন, সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক রফিক মোল্লা (সাংবাদিক) সহ অসংখ্য যমুনা পাড়ের বাসিন্দা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত