সিরাজগঞ্জের কাজিপুরে বাবা ছেলে করোনায় আক্রান্ত

প্রকাশ | ২৫ এপ্রিল ২০২০, ০০:৩১

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার বাবা-ছেলে দুইজন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তরা হলো-সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার দুর্গম চরাঞ্চল মনসুর নগর ইউনিয়নের মাজনাবাড়ী গ্রামের রেফাজ উদ্দিন (৬৪) ও তার ছেলে মনির উদ্দিন (৩৫)।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, ২২ এপ্রিল রেফাজ উদ্দিন জ্বর-সর্দিতে আক্রান্ত হলে ছেলে মনির উদ্দিন তাকে পার্শবর্তী জামালপুর জেলার একটি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তার শরীরে করোনা উপসর্গ সন্দেহভাজন হওয়ায় স্বাস্থ্যকমপ্লেক্সে কর্মরত চিকিৎসকরা বাবা-ছেলে দুজনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। 

আজ সন্ধ্যায় দুজনের রির্পোটই পজেটিভ আসে। তিনি আরো জানান, রেফাজ উদ্দিন একজন মুদি দোকানদার ছিলেন। তবে কিভাবে ও কার সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছে তা জানা যায়নি।
 
ধারনা করা হচ্ছে, আক্রান্ত দুজন কাজিপুর উপজেলার বাসিন্দা হলেও পার্শবর্তী জামালপুর জেলা নিকটবর্তী হওয়ায় তারা বেশিরভাগ সময় জামালপুরে যাতায়াত করতো। হয়তো জামালপুরে করোনা আক্রান্ত কোন ব্যক্তির সংস্পর্শে এসেছিল। 

তিনি আরো জানান, করোনা আক্রান্ত বাবা-ছেলে দুজনই বাড়ীতে রয়েছে। সংবাদ পাবার পরই ওই বাড়ী লকডাউন করা হয়েছে। শনিবার সকালে মেডিকেল টিম নিয়ে ওই বাড়ীতে গিয়ে পরীক্ষা-নিরীক্ষার পর প্রয়োজন হলে দুজনকেই ঢাকায় স্থানান্তর করা হবে। এছাড়াও ওই পরিবারের প্রত্যেকের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে বলেও তিনি জানিয়েছেন।