সিরাজগঞ্জে প্রথম করোনা ভাইরাস রোগী সনাক্ত

প্রকাশ : ২০ এপ্রিল ২০২০, ১৩:২৫

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার এনায়েতপুর থানার গোপরেখী গ্রামের ৬০ বছরের প্রবীণ ব্যাক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ সিভিল সার্জন ডঃ জাহিদুল ইসলাম।
 
রোববার (১৮ এপ্রিল) রাতে সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষার পর ৬৫ বছর বয়সী ওই বৃদ্ধসহ বেশ কয়েকজনের রিপোর্ট আমাদের হাতে এসে পৌঁছেছে। এরমধ্যে ওই প্রবীণ ব্যাক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে এবং অন্য সবার রিপোর্ট নেগেটিভ এসছে।

বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মোঃ রহমতুল্লাহ জানান, কোভিড-১৯ আক্রান্তের শনাক্তের বিষয় নিশ্চিত করে জানান, নারায়ণগঞ্জ ফেরত ঐ প্রবীণ ব্যক্তিকে পর্যবেক্ষণ করে ওই বাড়ীসহ আশপাশের এলাকা লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এসময় তিনি আরো জানান, জানান, প্রায় ১০ দিন আগে ওই বৃদ্ধ করোনাভাইরাসে উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জ থেকে বেলকুচি উপজেলার এনায়েতপুরে তার বাড়ি ফেরেন। কিন্তু করোনা ভাইরাসের লক্ষণ থাকায় প্রতিবেশীদের চাপে বাড়ির লোকজন তাকে তাড়িয়ে দেয়। পরে ওই বৃদ্ধ বেলকুচির গোপরেখী এলাকায় এক আত্মীয়ের বাড়িতে আশ্রয় নেন। 
 
তিনি জানান, অসুস্থ থাকায় প্রথমে তাকে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। কিন্তু তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান।

পরে স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম গোপরেখীর ওই বাড়িতে তাকে কোয়ারেন্টিনে রাখে এবং নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। পরে তার রিপোর্ট পজিটিভ হওয়ায় পরিস্থিতি পর্যবেক্ষণ করে ওই বাড়িসহ আশপাশের এলাকা লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত