রংপুরে খাদ্যের দাবিতে বিক্ষোভ

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২০, ১৯:২৩

সাহস ডেস্ক

রংপুর নগরীর সরেয়াতল এলাকায় রংপুর, গাইবান্ধা, সুন্দরগঞ্জ ও পীরগাছা সড়ক অবরোধ করে টিসিবি পণ্য বিক্রি ও খাদ্যের দাবিতে বিক্ষোভ করেছেন এলাকাবাসী।

১৮ এপ্রিল (শনিবার) সকালে ওই বিক্ষোভ সমাবেশে অংশ নেন এলাকার শত শত কর্মহীন মানুষ। খবর পেয়ে পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে এসে খাদ্য সরবরাহ করার আশ্বাস দিলে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারীরা জানান, তারা খাদ্য চান। তারা কোনো সহায়তা এমনকি টিসিবির ন্যায্যমূল্যের পণ্যও ঠিকমতো পাচ্ছেন না। এলাকার শ্রমজীবী শত শত মানুষ আজ কর্মহীন হয়ে পড়ায় তারা না খেয়ে জীবনযাপন করছেন।

তারা জানান, গত ২৫ দিন ধরে তারা কর্মহীন অবস্থায় রয়েছেন। ঘরে কোনো খাবার নেই। আর্থিক সঙ্গতি না থাকায় পরিবার পরিজন নিয়ে অনাহারে মানবেতর দিন কাটছে তাদের। কোনো খাদ্য সাহায্য দেয়া হয়নি।

এ অবস্থায় সড়ক অবরোধ চলাকালে খবর পেয়ে মাহিগঞ্জ থানার ওসি আতারুজ্জামান নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ঘটনাস্থলে পুলিশ এসে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন। তাদের দাবি টিসিবির পণ্য বিক্রির ব্যবস্থা ও খাদ্য সরবরাহ করার আশ্বাস দিলে বিক্ষোভকারীরা সেখান থেকে চলে যান।

মাহিগঞ্জ থানার ওসি আতারুজ্জামান জানান, ‘আমরা তাদের দুটি দাবিই মেনে নিয়েছি। জরুরিভিত্তিতে তাদের খাদ্য সরবরাহ করার ব্যবস্থা নেয়া হচ্ছে। সেই সঙ্গে টিসিবি পণ্য বিক্রি করার আশ্বাস দেয়া হয়েছে। ফলে তারা সড়ক অবরোধ তুলে নেয়।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত