করোনাভাইরাসে ২৪ ঘন্টায় ১০ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪১

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২০, ১৪:৪৬

সাহস ডেস্ক

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। নিহতের সংখ্যা দাঁড়ালো ৬০ জনে। আক্রান্ত হয়েছেন আরও ৩৪১ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫৭২ জনে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন অনলাইনে প্রচারিত হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনা শনাক্তে গত ২৪ ঘণ্টায় দুই হাজার ১৯টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩৪১ জন। ফলে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৫৭২ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও ১০ জন। এতে মৃতের সংখ্যা হয়েছে ৬০।

মৃত্যুবরণকারীদের মধ্যে ৭০ থেকে ৮০ বছর বয়সের একজন, ৬১ থেকে ৭০ বছর বয়সের পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের তিন জন এবং ২১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন। এরমধ্যে পুরুষ সাত জন এবং নারী তিন জন। তাদের মধ্যে ঢাকায় রয়েছেন ছয় জন এবং ঢাকার বাইরে চার জন।

অধ্যাপক নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় দুই হাজার ১৩৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে নমুনা পরীক্ষা হয়েছে দুই হাজার ১১৯টি। গতকালের চেয়ে নমুনা সংগ্রহ ৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে আর নমুনা পরীক্ষা ১৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি করোনাভাইরাস আক্রান্ত মানুষ শনাক্ত হয়েছে ঢাকায়। এরপরই রয়েছে নারায়নগঞ্জ, যেই অঞ্চলকে বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণের এপিসেন্টার মনে করা হচ্ছে। গতকাল (বুধবার) পর্যন্ত বাংলাদেশের ৪৪টি জেলায় করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের খবর জানায় আইইডিসিআর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত