রামগতিতে বঙ্গবন্ধুর ছবি নিয়ে ব্যঙ্গচিত্র ও কটুক্তি, আটক ১

প্রকাশ : ১৪ এপ্রিল ২০২০, ২১:০৪

লক্ষ্মীপুরের রামগতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি নিয়ে ব্যঙ্গচিত্র ও কটুক্তি এবং অপপ্রচার করার দায়ে মো. হিমরুল কায়েশ রানা (২১) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

১৪ এপ্রিল (মঙ্গলবার) সকালে থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সোলাইমানের নেতৃত্বে এসআই আবুল খায়ের সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ অভিযান চালিয়ে গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করতে সক্ষম হয়। সে দ্বীর্ঘদিন থেকে পলাতক জীবন যাপন করছিল।

রানা চর রমিজ ইউনিয়নের ৪নং ওয়ার্ড চর মেহার গ্রামের দিলদার হোসেনের ছেলে। সে জামায়াত শিবিরের একজন সক্রিয় কর্মী ছিলো সূত্রে জানাযায়।

জানা যায় রানা জাতির পিতার ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যঙ্গচিত্র ও কটুক্তি এবং অপপ্রচার করায় উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহ মো. রাকিব হোসেন হোসেন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা দায়ের করে। যার নং-৮ তারিখ : ১৪/০৪/২০২০ ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২১(১) ২৯ (১) ৩১ (১) ধারা।

মামলার বাদী শাহ রাকিব হোসেন জানান, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিুবুর রহমানের ছবি নিয়ে ব্যঙ্গচিত্র ও কটুক্তি এবং অপপ্রচার করার দায়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।’

থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সোলাইমান আটকের বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন, ‘সে অত্যন্ত ঘৃণিত কাজ করেছে। গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত