মাজেদের ফাঁসি: শাহজাহানের নেতৃত্বে প্রস্তুত ১০ জল্লাদের একটি দল

প্রকাশ : ১১ এপ্রিল ২০২০, ০২:১৮

সাহস ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলায় সাজাপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (অব.) আবদুল মাজেদের ফাঁসি কার্যকর করতে জল্লাদ শাহজাহানের নেতৃত্বে ১০ জন জল্লাদের একটি দল তৈরি করেছে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ। তারা ইতোমধ্যে কারাগারে ফাঁসির ট্রায়াল সম্পন্ন করেছে।

শুক্রবার (১০ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছে কারা কর্তৃপক্ষের দায়িত্বশীল সূত্র। তবে কারা কর্তৃপক্ষের একাধিক ব্যক্তিকে ফোন করেও ফাঁসির সময় জানা যায়নি।

এদিকে শুক্রবার (১০ এপ্রিল) সন্ধ্যায় মাজেদের স্ত্রী সালেহা, এক শ্যালক এবং এক চাচা-শশুরসহ পাঁচজন আবদুল মাজেদের সাথে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে দেখা করেছেন। তারা প্রায় ২৫ মিনিট মাজেদের সাথে সময় কাটিয়েছেন।

বুধবার মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এর ফলে তার মৃত্যুদণ্ড কার্যকরের পথে আর কোনো বাধা রইল না। একই দিনে, বঙ্গবন্ধুর খুনি মাজেদের মৃত্যু পরোয়ানা জারি করে আদালত। ওই দিন কারাগার থেকে মাজেদকে আদালতে হাজির করার পর ঢাকা জেলা ও দায়রা জজ এম হেলাল চৌধুরী পরোয়ানা জারি করেন। এছাড়া আদালত তাকে বঙ্গবন্ধু হত্যা মামলায় গ্রেপ্তার দেখায়।

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের একটি দল সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মিরপুর থেকে মাজেদকে গ্রেপ্তার করে। পরে মঙ্গলবার তাকে আদালতে হাজির করা হলে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এএম জুলফিকার হায়াত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত