চারটি হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে মারা গেলো জিসান

প্রকাশ : ১০ এপ্রিল ২০২০, ১৬:৪৫

সাহস ডেস্ক

জন্ডিস ও খিঁচুনি রোগ নিয়ে রাজধানীর সরকারি-বেসরকারি চারটি হাসপাতাল ঘুরেও একটি চিকিৎসা না পেয়ে জিসান সরদার (১১) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে।

শুক্রবার (১০ এপ্রিল) সকাল ৭টার দিকে রাজধানীর শেওড়াপাড়া এলাকায় মারা যায় জিসান।

শিশুটির বাবা জামান সরদার জানান, চার বছর ধরে জিসান জন্ডিস ও খিঁচুনি রোগে ভুগছিল। মাঝে মাঝেই ছেলের শারীরিক জটিলতা দেখা দিলে তিনি সরকারি হাসপাতালে চিকিৎসকের শরণাপন্ন হতেন। এভাবেই এতদিন বেঁচে ছিল সে।

জামান আরও বলেন, গত সপ্তাহে খিঁচুনি শুরু হলে ছেলেকে নিয়ে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে যান। তখন চিকিৎসকদের দেওয়া ওষুধ সেবনে খিঁচুনি কমলেও দাঁড়াতে পারছিল না জিসান। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার বিকেলে ফের তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তখন চিকিৎসকেরা ইসিজি ও ইইজি টেস্ট করাতে বলেন।

শিশুটির বাবার ভাষ্য, ওই হাসপাতালে ইসিজি টেস্ট করানো হলেও ইইজি টেস্ট নেই বলে জানানো হয়। একইসঙ্গে দ্রুত সময়ের মধ্যে বাইরে কোথাও থেকে টেস্টটি করানোর জন্য বলেন। এরপর তারা যান ইবনেসিনা, পপুলার এবং শেরেবাংলা নগরের নিউরোসায়েন্স হাসপাতালে।

কিন্তু তিনটি প্রতিষ্ঠানের কেউই টেস্ট করাতে রাজি হয়নি। টেস্ট না করে চিকিৎসকরা পরবর্তী চিকিৎসা দিতে রাজি হননি, এতেই তার ছেলের মৃত্যু হয় বলে অভিযোগ জামানের।

এ বিষয়ে সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক ডা. উত্তম কুমার বড়ুয়া বলেন, আমাদের হাসপাতালে ইইজি মেশিন আছে, বাইরে টেস্টের জন্য পাঠানোর কথা না। তবে এ মুহূর্তে নষ্টও থাকতে পারে। আমি বিষয়টি খবর নিচ্ছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত