সর্বশেষ করোনায় আক্রান্ত ১৮ জনের মধ্যে ১২ জনই ঢাকার

প্রকাশ | ০৫ এপ্রিল ২০২০, ১৮:০৩ | আপডেট: ০৫ এপ্রিল ২০২০, ১৮:০৫

অনলাইন ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১৮ জন। মৃত্যু হয়েছে আরও ১ জনের। সর্বশেষ আক্রান্ত ব্যক্তিদের বেশিরভাগই ঢাকার বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)।

রবিবার (০৫ এপ্রিল) দুপুরে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ১২ জন ঢাকার, পাচজন নারায়ণগঞ্জের এবং একজন মাদারীপুরের। করোনাভাইরাসে আক্রান্ত আগে যারা শনাক্ত হয়েছিল তাদের সংস্পর্শে এসেই বেশিরভাগ নতুন আক্রান্তের ঘটনা ঘটেছে।

আইইডিসিআর পরিচালক বলেন, সামাজিক সংক্রমণ এখনও এলাকাভিত্তিক। ঢাকার বাসাবো এলাকায় মোট নয়জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। মিরপুরের টোলারবাগ এলাকায় শনাক্ত হয়েছে ছয়জন। এছাড়া মিরপুরের অন্য এলাকাগুলোতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে আরও পাঁচজন।

এতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, স্বাস্থ্য অধিদফতরের এমআইএস শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।