রাস্তায় ফেলে যাওয়া ব্যক্তির শরীরে করোনা উপস্থিতি মিলেছে

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২০, ১৭:১৫

সাহস ডেস্ক

ঢাকা থেকে বাড়ি যাওয়ার পথে বগুড়ার মহাস্থানে গাড়ি থেকে ফেলে যাওয়া সেই ব্যক্তির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে। তবে চূড়ান্তভাবে নিশ্চিত হওয়ার জন্য আবার পরীক্ষা করা হবে।

রবিবার (৪ এপ্রিল) ভোররাতে তাকে ট্রাক থেকে ফেলে যাওয়া হয়। বর্তমানে ওই ব্যক্তি বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন আছেন।

হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা যায়, এই ব্যক্তি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে ভুগছেন। গত ২৮ মার্চ (শনিবার) রাতে ঢাকা থেকে ট্রাকে করে বাড়ি ফেরার পথে তার শ্বাসকষ্ট বেড়ে যায়। এই অবস্থায় বগুড়ার শিবগঞ্জের মহাস্থান বাসস্ট্যান্ডে তাকে ট্রাক থেকে নামিয়ে দেওয়া হয়। রোববার সকালে মহাস্থান বাসস্ট্যান্ড থেকে পুলিশ তাকে উদ্ধার করে। তার বাড়ি রংপুর।

হাসপাতাল সুত্রে জানা যায়, গত বুধবার তার নমুনা পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি আছে বলে পরের দিন বৃহস্পতিবার সংশ্লিষ্টদের মৌখিকভাবে জানানো হয়। ওই ব্যক্তির সংস্পর্শ আসা শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের প্রধানসহ পাঁচজন চিকিৎসক, আটজন নার্সসহ মোট ১৬ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। হাসপাতাল কর্তৃপক্ষ ওই ব্যক্তির কাছ থেকে সবাইকে দূরে থাকার পরামর্শ দেয়।

ওই ব্যক্তির করোনাভাইরাস পজেটিভ ফল এলেও তারা ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) আবার পরীক্ষা করাতে চান। তাই এখনই এ নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলছেন না তারা।

ওই রোগির এক স্বজন বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় অন্য রোগীদের কাছ থেকে তাদের রোগীকে আলাদা করা হয়। এ ছাড়া রোগীর সংস্পর্শে না থাকার জন্যও সতর্ক করা হয়। চিকিৎসকেরা তাদের বলেছেন, রোগীর একটু সমস্যা আছে। কেউ তার কাছে যাবেন না। একটু দূরে থাকবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত