ঢাকা-আরিচা মহাসড়কে ২১ জেলার পোশাক শ্রমিকদের ঢল

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২০, ১৩:৫৩

সাহস ডেস্ক

পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-পথ পার হয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার পোশাক শ্রমিকরা ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ছুটছেন। গণপরিবহন বন্ধ থাকায় পায়ে হেঁটে, ভ্যান-ট্রলি এবং পিকআপ ভ্যানে করে নিজ নিজ গন্তব্যে ছুটছেন।

শনিবার (৪ এপ্রিল) দুপুর ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, শ্রমিকরা কেউ হেঁটে যাচ্ছেন আবার যাদের অর্থনৈতিক অবস্থা কিছুটা ভালো তারা ভ্যান বা পিকআপে করে যাচ্ছেন। পাটুরিয়া ঘাট থেকে ঢাকার নবীনগরের ভাড়া ৫০ থেকে ৬০ টাকা। সেখানে এক স্টপেজ থেকে অন্য স্টপেজে যাওয়ার জন্য ভাড়া গুনতে হচ্ছে একশ টাকা।

পোশাক শ্রমিক আনোয়ার মিয়া বলেন, কারখানা খুলে গেছে তাই যাচ্ছি। আজ কারখানায় উপস্থিত না হতে পারলে যে কয়দিন ছুটি পাইছি সে কয়দিন অনুপস্থিত দেখাবে কর্তৃপক্ষ। যার কারণে অতিরিক্ত টাকা দিয়েই কারখানায় যাচ্ছি। 

আরো এক পোশাক শ্রমিক বলেন, পাটুরিয়া ঘাট থেকে নবীনগরের যে ভাড়া তার চেয়ে পাঁচ সাত গুণ ভাড়া চাচ্ছে পিক-আপ ভ্যানের চালকরা, আমার কাছে এত টাকা নাই তাই বাধ্য হয়েই হেঁটে যাচ্ছি।

মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. হাফিজুর রহমান বলেন, মানিকগঞ্জের ঢাকা-আরিচা মহাসড়কে আঞ্চলিক গণপরিবহন বন্ধ রয়েছে। এছাড়া কাটা গাড়িও বন্ধ আছে এবং এই মহাসড়কের বিভিন্ন স্থানে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে।

সুত্র বাংলানিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত