x

এইমাত্র

  •  এসএসসি-সমমানে পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ২৩ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬১ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৭ লাখেরও বেশী
  •  করোনা পরিস্থিতি অনুকূলে না আসা পর্যন্ত এইচএসসি পরীক্ষা নয়
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে রেকর্ড ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৪৫

রায়গঞ্জ ও সলঙ্গায় দোকান খোলা রাখায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ : ০১ এপ্রিল ২০২০, ১৪:২০

সরকারী নির্দেশনা অমান্য করে নিত্য প্রয়োজনী দোকান ব্যাতিত অন্যান্য দোকান খোলা রাখায় সিরাজগঞ্জের রায়গঞ্জ ও সলঙ্গায় ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবীর কুমার দাশ এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এছাড়াও ( চায়ের দোকান, মুচির দোকানসহ বিভিন্ন ছোট দোকান) খোলা রাখায়  ৩০ জনকে  খাদ্য সামগ্রী ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ১ কেজি লবন বিতারণ করা হয় এবং দোকান গুলিতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়। 

জানা গেছে, সরকারী নির্দেশনা অমান্য করে নিত্য প্রয়োজনী দোকান ব্যাতিত অন্যান্য দোকান খোলা রাখায় ভ্রাম্যমান আদালতে রায়গঞ্জের চান্দাইকোন বাজারে একটি ও সলঙ্গা বাজারে ২ টি ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা করেন। রায়গঞ্জ উপজেলার ধানগড়া পৌর বাসষ্ট্যান, চান্দাইকোন বাজার, ভুইয়াগাতী বাজার, ঘুড়কা বাজার, সাহেবগঞ্জ বাজার, সলঙ্গা বাজার, নিমগাছী বাজারসহ বিভিন্ন হাট বাজারে মনিটরিং সহ নিত্য প্রয়োজনীয় দোকান ব্যাতিত অন্য দোকান খোল আছে কিনা তা তদারকি করেন রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমুর রহমান। 

এসময় উপস্থিত ছিলেন সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জেড জেড এম তাজুল হুদা, উপ-পরিদর্শক মোস্তাফিজুর রহমান,সহকারী উপ-পদির্শক ইয়ামিন হোসেন, উপজেলা পরিষদের সিএ তাহমিদুর রহমান প্রমুখ।

এদিকে প্রশাসনের নির্দেশ অমান্য করে কেউ যাতে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হন, এজন্য সকলকে সতর্ক করা হচ্ছে। উপজেলা জুড়ে টহল দিচ্ছে পুলিশ ও স্থানীয় প্রশাসন। রায়গঞ্জ উপজেলায় করোনার ঝুঁকি এড়াতে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান ও গণপরিবহন চলাচল বন্ধ রেখেছে প্রশাসন। 

এসময় রায়গঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবীর কুমার দাশ জানান, প্রশাসনের নির্দেশনা অমান্য করে যারা ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া যারা নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেশি ধরবে তাদের আইনের আওতায় আনা হবে।

রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমুর রহমান জানান, দফায় দফায় সভা করে জনসমাগমে কঠোর বিধি-নিষেধ আরোপ করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত