করোনা আক্রান্ত রোগীদের জন্য হাসপাতাল নির্মাণ কাজ ফের শুরু

প্রকাশ : ২৯ মার্চ ২০২০, ১৩:৫৭

সাহস ডেস্ক

রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় গণস্বাস্থ্য কেন্দ্র ও আকিজ গ্রুপের উদ্যোগে ৩০১ শয্যাবিশিষ্ট করোনাভাইরাস আক্রান্ত রোগীদের জন্য হাসপাতাল নির্মাণ কাজ ফের শুরু হয়েছে। রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় তাদের নির্ধারিত জায়গায়ই হবে এই হাসপাতাল।

শনিবার (২৮ মার্চ) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হস্তক্ষেপে নির্মাণকাজ পুনরায় শুরুর বিষয়ে সিদ্ধান্ত হয়। আকিজ গ্রুপের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে স্থানীয় কাউন্সিলর ও এলাকার মানুষের বাধার মুখে এর নির্মাণকাজ শনিবার দুপুরে বন্ধ হয়ে যায়। এরপর আলোচনার ভিত্তিতে এ সমস্যার সমাধান করেছেন তারা। এখন পুনরায় হাসপাতাল নির্মাণ কাজ শুরু হয়েছে।

গতকাল রাতে আসাদুজ্জামান খান কামাল বলেন, এখানে হাসপাতাল হলে এলাকার লোকের মধ্যে সংক্রমণ হবে এমন একটা ভাবনা থেকে বিরোধিতা হয়েছিল। এলাকার কাউন্সিলর এসেছিলেন, আকিজের মালিক পক্ষও এসেছিলেন। হাসপাতাল হলেও সংক্রমণ না হওয়ার সব ধরনের ব্যবস্থা যে নেওয়া হবে, তা সবাইকে বুঝিয়ে বলা হয়েছে। নির্ধারিত স্থানেই হাসপাতাল হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হাসপাতালের জন্য অনুমতি প্রয়োজন হয়। তিনি ক্যাবিনেট সেক্রেটারি এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে বলে দিয়েছেন। অনুমোদনের প্রক্রিয়া শিগগিরই শেষ হয়ে যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত