চট্টগ্রাম বন্দরে শ্রমিকদের সুরক্ষা নিশ্চিত করলো সাইফ পাওয়ারটেক

প্রকাশ : ২৮ মার্চ ২০২০, ১৯:৫৩

সাহস ডেস্ক

করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছ স্থবির করে দিয়েছে পুরো বিশ্বকে। এই ভাইরাসকে মোকাবেলায় লড়াই করতে হচ্ছে সবাইকে কাধে কাধ মিলিয়ে। বাংলাদেশ সরকারের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সহ বাণিজ্যিক প্রতিষ্ঠান এগিয়ে আসছে।

বাণিজ্য নগরী চট্টগ্রামেদেশের প্রধান সমুদ্রবন্দরের নিউমুরিং কনটেইনার টার্মিনাল (এনসিটি) ও চট্টগ্রাম কনটেইনার টার্মিনালে (সিসিটি) কনটেইনার লোড-আনলোড স্বাভাবিক রাখতে বিশেষ উদ্যোগ নিয়েছে সাইফ পাওয়ারটেক লিমিটেড। শুক্রবার (২৭ মার্চ) সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো রুহুল আমিন এসব কথা বলেন।

তিনি বলেন, করোনাভাইরাস প্রতিরোধমূলক কর্মসূচির কারণে গণপরিবহন বন্ধ থাকায় এনসিটি ও সিসিটির কর্মীদের নগরের বিভিন্ন পয়েন্ট থেকে আনা-নেওয়া করতে তিনটি বাসের ব্যবস্থা করেছি আমরা। একটি বাস কাঠগড়, একটি বহদ্দারহাট এবং অপরটি অলংকার থেকে আমাদের শ্রমিকদের আনা নেওয়া করছে।

আমাদের কর্মীদের হ্যান্ড স্যানিটাইজার, মাস্কসহ স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় উপকরণাদি সরবরাহ করেছি। সবার জ্বর পরীক্ষা করে ইয়ার্ডে  ঢোকাচ্ছি। নিজস্ব চিকিৎসকের ব্যবস্থা করেছি। সার্বক্ষণিক মনিটরিং টিম গঠন করেছি। উন্নত নাশতা সরবরাহ, শ্রমিকদের প্রণোদনাসহ নানা উদ্যোগ নিয়েছি আমরা। এর ফলে আমাদের অধীন টার্মিনালগুলোতে নিরবচ্ছিন্ন অপারেশন চলছে।

তিনি গণ মাধ্যমকে আরও বলেন, আমদানি রফতানি কার্যক্রম স্বাভাবিক রাখতে আমি নিজেই চট্টগ্রাম বন্দরে আমাদের পুরো কার্যক্রম মনিটরিং করছি। 

তবে শুক্রবার বিকাল থেকেই চট্টগ্রাম বন্দরে কর্মরত শ্রমিকরা অতিরিক্ত মজুরির দাবিতে কাজ বন্ধ রেখেছে। এছাড়া শ্রমিকরা বন্দরের কার্যক্রম চললেও বন্দর এলাকার রেস্টুরেন্ট ও চায়ের দোকান বন্ধ রাখায় ক্ষোভ প্রকাশ করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত