মেডিক্যাল সরঞ্জাম কিনতে বাংলাদেশকে ৩ লাখ ডলার দিল এডিবি

প্রকাশ : ২৮ মার্চ ২০২০, ১৪:০৭

সাহস ডেস্ক

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশ সরকারকে ৩ লাখ ডলারের জরুরি সহায়তা প্রদানের অনুমোদন দিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। মাস্ক-অ্যাপ্রোনসহ মেডিক্যাল সরঞ্জাম কেনাকাটা করা হবে এডিবির এই অনুদানে।

শুক্রবার (২৭ মার্চ) এডিবি বোর্ড এই অনুমোদন দেয়। পরে শনিবার (২৮ মার্চ) এডিবির ঢাকা অফিসের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এডিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ অনুদানের টাকা দিয়ে বিভিন্ন চিকিৎসা সামগ্রী যেমন- সুরক্ষার জন্য যন্ত্রপাতি, এন৯৫ মাস্ক, সুরক্ষা চশমা, অ্যাপ্রোন, থার্মোমিটার ও বায়োহ্যাজার্ড ব্যাগ সংগ্রহ করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ তালিকাটি স্বাস্থ্য অধিদপ্তর,বাংলাদেশ স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অগ্রাধিকারের ভিত্তিতে তৈরি করা হয়েছে। এসব সামগ্রী করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশ সরকারের প্রচেষ্টাকে আরও শক্তিশালী করবে।

এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ বলেন, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশকে সহায়তা করার জন্য এডিবি প্রতিশ্রুতিবদ্ধ এবং জটিল এই পরিস্থিতি মোকাবিলায় সরকারকে সহায়তা পরিকল্পনার প্রথম পদক্ষেপ এটি।

তিনি বলেন, এ সহায়তা করোনাভাইরাস শনাক্তকরণ, প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ এবং ভাইরাস সংক্রমণের ঝুঁকি কমানোসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের সক্ষমতা বৃদ্ধিতে সহায়ক হবে। স্বাস্থ্য ও আর্থিক খাতগুলোতে আরও সহায়তা বৃদ্ধির লক্ষ্যে আমার অক্লান্ত পরিশ্রম করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত