সংবাদকর্মীদের সহায়তা দিতে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশ

প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ১৩:৫৯

সাহস ডেস্ক

মহামারি করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত ছুটির সময় সংবাদকর্মীদের সহায়তা দিতে নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বুধবার (২৫ মার্চ) সরকারি এক তথ্য বিবরণীতে এই নির্দেশনার কথা জানানো হয়।

মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনায় বলা হয়, ছুটির সময় গণমাধ্যমকর্মীদের সহায়তা দেওয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানানো যাচ্ছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছে সরকার। এ সময় বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধ থাকবে। এছাড়া করোনা ভাইরাস সংক্রান্ত বিভিন্ন বিষয় পর্যালোচনায় গত ২৪ মার্চ থেকে মাঠে রয়েছে সশস্ত্র বাহিনীর সদস্যরা। সশস্ত্র বাহিনী প্রশাসনকে বিভিন্নভাবে সহায়তা করছেন।

বুধবার দুপুরে সচিবালয়ে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ সাংবাদিকদের দায়িত্ব পালনকালে সশস্ত্র বাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতা করার আহ্বান জানান।

তথ্যমন্ত্রী বলেন, আমি ব্যক্তিগতভাবে মনেকরি সাংবাদিকদের যে কার্ড আছে সেটিই যথেষ্ট। যদি সাংবাদিকদের মিডিয়া হাউজ থেকে বলে দেওয়া হয় তিনি অন ডিউটি, তাহলে সেটিই যথেষ্ট। এটির জন্য আলাদা কার্ড দেওয়ার প্রয়োজনীয়তা আছে বলে আমি মনে করি না। কারণ, একজন সাংবাদিক যখন অন ডিউটি, তখন তাকে সহায়তা করা প্রয়োজন বলে আমি মনেকরি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত