x

এইমাত্র

  •  সুস্থ হয়ে কাজে যোগদান করেছেন স্বাস্থ্য মহাপরিচালক
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭৪ হাজার ৩২৭ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬২ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৮ লাখেরও বেশী
  •  শক্তি হারাচ্ছে করোনাভাইরাস, দাবি ইতালির চিকিৎসকের
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১

সুবিধা বঞ্চিত মানুষের পাশে করোনা প্রতিরোধে ' লাইফ শেয়ারিং'

প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ১৩:১২

সাহস ডেস্ক

পুরো বিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এই ভাইরাসের আক্রমণের  ফলে মানুষজন আক্রান্ত হচ্ছে কভিড-১৯ নামক রোগে যার প্রতিষেধক এখনো আবিস্কার হয় নি। বাংলাদেশেও দেখা দিয়েছে এই ভয়ানক ভাইরাস। এই ভাইরাসের প্রতিষেধক না থাকায় এটা প্রতিরোধই সর্বোত্তম ব্যবস্থা।

করোনাভাইরাস থেকে বাঁচতে বিশেষজ্ঞরা জোর দিয়েছেন পরিষ্কার পরিচ্ছনতার উপর। সেই সাথে ভাইরাস এর আক্রমণ ঠেকাতে তারা গুরুত্ব দিয়েছেন বেশী বেশী হাত ধোয়া, মাস্ক ব্যবহার করা, গ্লাভস ব্যবহার করার উপর। বাংলাদেশের মতো স্বল্প আয়ের দেশে দারিদ্যসীমার নিচে বাস করা মানুষজনের জন্য এই ব্যাপারগুলো রীতিমতো বিলাসিতার সামিল। তাদের হাতে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার, গ্লাভস, মাস্ক তুলে দেওয়ার উদ্যোগ নেয় তরুণদের নিয়ে গড়ে উঠা সংগঠন ''লাইফ শেয়ারিং''।

লাইফ শেয়ারিং সংগঠন এর সদস্যরা নিজেদের মধ্যে অনুদান সংগ্রহ করে, গত ২৫ শে মার্চ ২০২০ সালে ঢাকার মৌচাক, মালিবাগ এলাকায় ৫৭০+ মাস্ক এবং ১১০+ হ্যান্ড স্যানিটাইজার বিতরন করে। এই মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার শুধুমাত্র রাস্তায় ভাসমান অসহায় মানুষকে দেওয়া হয়। তাদেরকে সচেতন করা এবং এ ভাইরাস থেকে নিরাপদ করাই ছিল লাইফ শেয়ারিং সংগঠন এর মূল উদ্দেশ্য। 

এই সংগঠন সবসময় চেষ্টা করে গরীব ও অসহায় মানুষ এর পাশে থাকতে। প্রতি রোজায় অসহায় পরিবারকে ইফতার আইটেম দেওয়া থেকে শুরু করে , ঈদে অসহায় বাচ্চাদের জামা-কাপড় দেওয়ার চেষ্টা করে থাকে। এছাড়া শীতের সময় শীতকালীন বস্ত্র, কম্বল  বিতরন করে থাকে।এছাড়াও এই সংগঠন এর সদস্যদের থেকে মুমূর্ষু রোগীদের জন্য রক্ত সংগ্রহ করে দেওয়া হয়। মানুষের সহযোগীতাই পারে এই সংগঠনকে আরো এগিয়ে নিয়ে যেতে যেন এই সংগঠন সবসময় অসহায় মানুষের পাশে দাড়িয়ে থাকতে পারে।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত