শেখ হাসিনা মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছেন: কাদের

প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ১৩:২৬

সাহস ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিকতার যে দৃষ্টান্ত স্থাপন করেছেন। আশা করি, বিএনপি এ বিষয়টি ইতিবাচক দৃষ্টিকোন থেকে দেখে আমাদের সবার অভিন্ন শত্রু করোনা মোকাবিলায় সরকারের সর্বাত্মাক ও সম্মেলিত উদ্যোগের সহযোগি হবে।

বুধবার (২৫ মার্চ) সচিবালয়ে সড়ক পরিবহন সেতুমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তিনি একথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়ার পরিবার স্বরাষ্ট্র ও আইন মন্ত্রনালয়ে আবেদন জানালে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। ১০ থেকে ১১ দিন আগে তারা আবেদন করেছে। ইচ্ছে করলে পরিবার আরও আগেই আবেদন করতে পারতেন। খালেদা জিয়া যেকোনো মুহুর্তে ছাড়া পেতে পারেন। কিছু আনুষ্ঠানিকতার বিষয় রয়েছে। আনুষ্ঠানিকতা শেষ হলে তিনি মুক্তি পাবেন।

মন্ত্রী বলেন, ফৌজদারি কার্যবিধির ধারা ৪০১ এর উপধারা-১ কোন ব্যক্তি কোন অপরাধের জন্য দণ্ডিত হইলে সরকার যেকোন সময় বিনা শর্তে বা দণ্ডিত যাহা মানিয়া নেয় সেইরূপ শর্তে যে দণ্ডে সে দণ্ডিত হইয়াছে, সে দণ্ডের কার্যকরিকরণ স্থগিত রাখিতে বা সম্পূর্ণ দণ্ড বা দণ্ডের অংশবিশেষ মওকুফ করিতে পারিবে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার বয়স ও অসুস্থতার বিষয় বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী সিআরপিসির ৪০১ (১) ধারা বলে তার সাজা ছয় মাসের জন্য স্থগিত করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত