x

এইমাত্র

  •  করোনাভাইরাস: বাংলাদেশে ষষ্ঠ ব্যক্তি মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন
  •  জাপানে আটকে পড়া বাংলাদেশিদের যোগাযোগের অনুরোধ
  •  মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়ালো যুক্তরাষ্ট্র, ট্রাম্প বলছেন 'খুবই বেদনাদায়ক' সপ্তাহ আসছে

করোনাভাইরাস: এনআইডি সেবা ৩১ মার্চ পর্যন্ত স্থগিত

প্রকাশ : ২২ মার্চ ২০২০, ২০:৩৪

সাহস ডেস্ক

করোনভাইরাসের প্রাদুর্ভাবের কারণে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা আগামী ৩১ মার্চ পর্যন্ত স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। বিষয়টি নিশ্চিত করেছেন, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের (এনআইডি) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম।

তিনি বলেন, জনগণের নিরাপত্তার কথা বিবেচনা করে আমরা ৩১ মার্চ পর্যন্ত এনআইডি পরিষেবা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি। রবিবার থেকে এই স্থগিতাদেশ কার্যকর হয়েছে। নতুন করে নিবন্ধন, সংশোধন, স্মরণিকা এবং পরিবর্তনসহ (ভোটদানের ঠিকানা) দেশের সকল এনআইডি পরিষেবার কেন্দ্রীয় ও উপজেলা/থানা অফিসসহ সকল ইসি অফিস বন্ধ থাকবে।

এনআইডি ডিজি আরও বলেন, সম্প্রতি দেশে ফেরত আসা অনেক প্রবাসী ভোটার হিসেবে নিবন্ধিত হতে এবং এনআইডি কার্ড পেতে আসছেন। তাদের লাইনে দাঁড়াতে হয় যা অন্যান্য পরিষেবা গ্রহণকারী এবং ইসি কর্মীদের নিরাপত্তা বিপন্ন করছে। তাই আমরা অন্যান্য পরিষেবা গ্রহণকারী এবং ইসি কর্মীদের কাছ থেকে অভিযোগ পেয়ে এই পরিষেবাগুলো স্থগিত করেছি।

তবে জরুরি সেবাগুলো ৩১ মার্চ পর্যন্ত প্রদানের বিষয়ে তারা বিবেচনা করবেন জানিয়ে বলেন, জরুরি চিকিৎসার মতো জরুরি প্রয়োজনে যদি কাউকে এনআইডি পরিষেবা প্রয়োজন হয় তবে অবশ্যই এটি আমাদের বিবেচনা করতে হবে।

করোনাভাইরাসের পরিস্থিতি বিবেচনা করে কমিশন পরবর্তী সিদ্ধান্ত নেবে বলে সাইদুল ইসলাম জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত