x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৬৬ জন, মৃত ৪৭ জন
  •  সাহেদ-সাবরিনার ব্যাংক হিসাব জব্দ
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৬৭ হাজার, আক্রান্ত ১ কোটি ২৮ লাখেরও বেশি
  •  ১০ নদীর ১৫ পয়েন্টের পানি বিপদসীমার ওপরে
  •  রায়হান কবিরের ওয়ার্ক পারমিট বাতিল করেছে মালয়েশিয়া

করোনাভাইরাস: রামগতিতে ১৬ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

প্রকাশ : ২০ মার্চ ২০২০, ১৮:৫১

লক্ষ্মীপুরের রামগতিতে করোনাভাইরাস নিয়ে আতঙ্ক ছড়িয়ে পেঁয়াজ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেশি মূল্যে বিক্রয় করার অপরাধে উপজেলার ১৬ ব্যবসা প্রতিষ্ঠানের মালিকের ১ লক্ষ ৪৪ হাজার টাকা অর্থ দন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

২০ মার্চ (শুক্রবার) বেলা ১২ টার দিকে উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মোমিন এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুচিত্র রঞ্জন দাস এ রায় দেন।

অর্থদন্ড প্রাপ্ত ব্যবসায়ীরা হলেন- উপজেলার আলেকজান্ডার বাজারের পেঁয়াজ ব্যবসায়ী আবদুল কাইউম এন্ড সন্স’কে ১ লক্ষ টাকা, রামগতি বাজারের পেঁয়াজ ব্যবসায়ী আশ্রাফ স্টোর’কে ১৫ হাজার টাকা, বিসমিল্লাহ স্টোরের মালিক নিজামকে ২ হাজার টাকা, শরীফ স্টোরের মালিক জমির উদ্দিনকে ২ হাজার টাকা, বসুদেব স্টোর’কে ২ হাজার টাকা, বিসমিল্লাহ স্টোরের মালিক ফয়সলকে ৩ হাজার টাকা, শংকর স্টোরকে ২ হাজার টাকা, প্রিয়া স্টোরের মালিক মনোতোষকে ২ হাজার টাকা, রিয়াজ স্টোরের মালিক আবদুর রব মাষ্টারকে ১ হাজার টাকা, দিনেশ স্টোরকে ১ হাজার টাকা, সুফিরহাট বাজারের এক পেঁয়াজ ব্যবসায়ীর ৫ হাজার টাকা ও বিবিরহাট বাজারের ৫ ব্যবসায়ীর ১৩ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা কমিশনার (ভূমি) সুচিত্র রঞ্জন দাস জানান, ‘করোনাভাইরাস নিয়ে আতঙ্ক ছড়িয়ে দ্রব্যমূল্যের দাম বেশি রাখা ও কৃত্রিম সংকট তৈরি করছিল বলে ওই অসাধু ব্যবসায়ীদের অর্থদন্ড করা হয়েছে।’

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল মোমিন বলেন, ‘মূল্য তালিকা না দেখিয়ে ভোক্তার সাথে প্রতারণা, আতঙ্ক ছড়িয়ে দ্রব্যমূল্যের দাম বেশি রাখা ও কৃত্রিম সংকট করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৯ ও ৪০ ধারায় অসাধু ব্যবসায়ীদের ওই রায় দেওয়া হয়েছে। জনকল্যাণে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত