x

এইমাত্র

  •  করোনাভাইরাস: বাংলাদেশে ষষ্ঠ ব্যক্তি মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন
  •  জাপানে আটকে পড়া বাংলাদেশিদের যোগাযোগের অনুরোধ
  •  মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়ালো যুক্তরাষ্ট্র, ট্রাম্প বলছেন 'খুবই বেদনাদায়ক' সপ্তাহ আসছে

কোয়ারেন্টাইন না মানায় রামগতিতে সৌদি প্রবাসীর অর্থদণ্ড

প্রকাশ : ১৯ মার্চ ২০২০, ১৯:০২

কোভিড-১৯ প্রতিরোধে সরকার ঘোষিত হোম কোয়ারেন্টাইন না মেনে যেখানে সেখানে চলাচল করায় লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর আলগী ইউনিয়নের চর হাসান হোসেন গ্রামের মো: জসিম (৪০) নামের এক সৌদি আরব প্রবাসীকে অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। 

১৯ মার্চ (বৃহস্পতিবার) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল মোমিন এ রায় দেন।

উপজেলার চর হাসান হোসেন গ্রামে নবী আলমের ছেলে সৌদি আরব ফেরত প্রবাসী জসিম উদ্দিন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সৌদি আরব প্রবাসী মো: জসিম সরকারি নির্দেশনা অমান্য করে হোম কোয়ারেন্টাইনে না থেকে সর্বসাধারণের জীবন ঝুঁকিতে ফেলে যেখানে সেখানে ঘুরে বেড়াচ্ছে।

স্থানীয়রা তাকে নিষেধ করা সত্ত্বেও সে বাহিরে ঘুরা ফেরা করছে। এমন সংবাদের ভিত্তিতে দুপুরে অভিযান পরিচালনা করা হয়।

জিজ্ঞাসাবাদ করা হলে তিনি জানান, নিয়ম অনুযায়ী বিমান বন্দর থেকে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। কিন্তু তিনি বাড়ীতে এসে তা মেনে চলছেন না। সরকারি নিদের্শ না মানায় ও জনগণের স্বার্থে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সৌদি আরব প্রবাসী জসিম উদ্দিন ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল মোমিন জানান, করোনাভাইরাস রোধে সরকার কর্তৃক ঘোষিত কোয়ারেন্টাইন (সঙ্গনিরোধ) বিধি মেনে না চলায় ও সর্বসাধারণের জীবন ঝুঁকিতে ফেলায় ৫ হাজার টাকা জরিমানা ও ১৪ দিন নিজ গৃহে কোয়ারেন্টাইন এ থাকার নির্দেশ প্রদান করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান। সদ্য বিদেশ  ফেরত প্রবাসীদের সরকারি নির্দেশনা মেনে হোম কোয়ারেন্টাইনে (সঙ্গনিরোধ) থাকার অনুরোধও করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. সোলাইমান, উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: মো. আবদুর রহিম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: কামনাশীস মজুমদার, চর আলগী ইউ.পি চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী লিটন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত