মাদারীপুরের শিবচর লকডাউন

প্রকাশ : ১৯ মার্চ ২০২০, ১৮:৪৯

সাহস ডেস্ক

করোনাভাইরাস প্রতিরোধে মাদারীপুরের শিবচর উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। ওষুধ, কাঁচামাল, মুদি দোকান বাদে সব দোকানপাট ও গণপরিবহন বন্ধের ঘোষণা দিয়েছে উপজেলা প্রশাসন। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এই লকডাউন বলবৎ থাকবে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেলে লকডাউন ঘোষণা দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন শিবচরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান।

মাদারীপুর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, মাদারীপুরে ২১২ জনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও দুই জনকে ঢাকার আইসোলেশনে রাখা হয়েছে।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী বলেন, শিবচর ও মাদারীপুর ভালনারেবল। এ জেলাতেই করোনা আক্রান্ত দেশ থেকে বেশি মানুষ এসেছে। সেখানেই বেশি নজরদারি করা হচ্ছে। প্রয়োজনে লকডাউন করা হবে।

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতির যদি আরও অবনতি হয় তবে কোনো এরিয়া যদি বেশি আক্রান্ত হয়। আমরা সেই এরিয়াকে লকডাউন করে দেব। আরও যেখানে যেখানে প্রয়োজন হবে আমরা লকডাউনে চলে যাব। কারণ আমাদের দেশের মানুষকে করোনাভাইরাস থেকে রক্ষা করতে হবে।

তিনি বলেছিলেন, শিবচর ও মাদারীপুর ভালনারেবল। এ জেলায়ই করোনা আক্রান্ত দেশ থেকে বেশি মানুষ এসেছে। সেখানেই বেশি নজরদারি করা হচ্ছে। প্রয়োজনে লকডাউন করা হবে। তার এই বক্তব্যের পরই বিকেলে শিবচর লকডাউন হলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত