x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ৩৩৬০ জন, মৃত ৪১ জন
  •  বাংলাদেশ ব্যাংকের গভর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৫২ হাজার, আক্রান্ত ১ কোটি ২১ লাখেরও বেশি
  •  রিজেন্টের প্রতারণা : সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার
  •  শিগগিরই কলেজে ভর্তি শুরু হবে: সংসদে শিক্ষামন্ত্রী

চুয়াডাঙ্গায় ইতালিফেরত যুবক করোনায় আক্রান্ত

প্রকাশ : ১৯ মার্চ ২০২০, ১৬:২৩

সাহস ডেস্ক

চুয়াডাঙ্গায় ইতালিফেরত এক যুবকের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। তিনি গত ১২ মার্চ ইতালি থেকে দেশে এসেছেন। চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের প্রধান ও করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. এএসএম মারুফ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে সিভিল সার্জনের নিজ কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, ওই যুবককে বর্তমানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটের একটি কক্ষে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার বাবাকেও রাখা হয়েছে হাসপাতালের কোয়ারেন্টিনে। আক্রান্ত ব্যক্তি গত চারদিন ধরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আইসোলেশনে ছিলেন। আজ তিনি করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য বিভাগ জানায়, গত ১২ মার্চ ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে ইতালি থেকে দেশে ফেরেন ওই যুবক। বিমানবন্দরে তার স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষার পর তার ছাড়পত্রও দেওয়া হয়। ঢাকাতে দুইদিন থাকার পর ১৪ মার্চ নিজ জেলা চুয়াডাঙ্গাতে ফেরেন ইতালি ফেরত ওই যুবক। এর একদিন পর থেকেই ঠাণ্ডা, কাশি ও গলা ব্যাথাসহ জ্বরে আক্রান্ত হন তিনি। খবর পেয়ে গত ১৬ মার্চ তাকে ভর্তি করানো হয় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে। 

সিভিল সার্জন জানান, ভর্তির পর ঢাকা আইইডিসিআর’র একটি প্রতিনিধি দল চুয়াডাঙ্গাতে এসে ওই যুবকের শরীরের নানা পরীক্ষা নিরীক্ষা করেন। এরপর তার শরীরের রক্ত সংগ্রহ করে পরীক্ষার জন্য নেওয়া হয় আইইডিসিআরে। বুধবার রাতে পরীক্ষা নিরীক্ষার পর আইইডিসিআর ওই যুবকের শরীরে করোনা ভাইরাস শনাক্তের রির্পোট দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত