প্রবাসফেরতদের আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার নির্দেশ হাইকোর্টের

প্রকাশ | ১৯ মার্চ ২০২০, ১৩:৪৫

অনলাইন ডেস্ক

দেশের বাইরে থেকে আসা সকল ব্যক্তিকে কোয়ারেন্টাইনে রাখার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই ব্যপারে যাবতীয় ব্যবস্থা নিতে সিভিল এভিয়েশন অথরিটি ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৯ মার্চ) এ সংক্রান্ত এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের বেঞ্চ এ আদেশ দেন।

বিশ্বব্যাপী মহামারিতে পরিণত করোনাভাইরাস গত ৮ মার্চ শনাক্ত হয়েছে বাংলাদেশেও। এরপর প্রায় প্রতিদিন নতুন রোগী শনাক্ত হয়েছেন।

এদিকে বৃহস্পতিবার (১৯ মার্চ) দেশে করোনাভাইরাসে নতুন করে ৩ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, নতুন করে যে তিন জন আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে একজন তরুণী, যার বয়স ২২ বছর। ৬৫ বছর বয়সী একজন পুরুষ ও ৩২ বছর বয়সী এক যুবক রয়েছেন। তারা ইতালিফেরত ব্যক্তির সংস্পর্ষে এসে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্ত তিনজনই স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন। আর তারা একই পরিবারের সদস্য।