লক্ষ্মীপুরে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, গ্রেপ্তার ২

প্রকাশ : ১৫ মার্চ ২০২০, ২০:০৩

র‌্যাব-১১ সিপিএসসি নারায়ণগঞ্জ ও সিপিসি-৩ লক্ষ্মীপুর ক্যাম্পের উদ্যোগে আজ নোয়াখালীর বয়ারচর এলাকায় অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় এক নলা বন্দুক, এলজি, বন্দুকের গুলি ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। পরে গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্যমতে লক্ষ্মীপুরের রামগতি বাজারে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব-১১।

আজ ১৫ মার্চ (রবিবার) সকালে উপজেলার রামগতিরহাট বাজারের মিররোডের রায়হান ওয়ার্কশপে র‌্যাব-১১ এর সদস্যরা অভিযান চালিয়ে ওই অস্ত্র তৈরির কারখানার সন্ধান পায়।

এ সময় কারখানা থেকেও অস্ত্র তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়। ওয়ার্কশপের আড়ালে কারখানার একটি কক্ষে অস্ত্র তৈরি করা হতো বলে র‌্যাব জানায়।

গ্রেপ্তারকৃতরা হলেন বাবলু (৩২) ও আনোয়ার হোসেন (৫৬)।

র‌্যাব-১১, সিপিসি-৩ লক্ষ্মীপুর ক্যাম্প সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ এর স্পেশাল কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী (পিপিএম) এর নেতৃত্বে রবিবার সকালে নোয়াখালীর হাতিয়ার বয়ারচর এলাকায় অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে তিনটি এক নলা বন্দুক, দু’টি এলজি, একটি বন্দুকের গুলি উদ্ধার করা হয়েছে। পরে তাদের দেওয়া তথ্যমতে লক্ষ্মীপুর জেলার রামগতি বাজারে রায়হান ওয়ার্কশপে অভিযান পরিচালনা করা হয়। ওই ওয়ার্কশপের একটি কক্ষ তারা অস্ত্র তৈরির কারখানা হিসেবে ব্যবহার করে। ওই কক্ষ থেকে একটি একনলা বন্দুকের গুলিসহ বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলার বড়খেরী ইউনিয়নের মুন্সীরহাট এলাকার বাসিন্দা মো. মাইনউদ্দিনের ছেলে রায়হান (২৮) ওই ওয়ার্কশপ পরিচালনা করে আসছেন। প্রায় এক বছর আগে রামগতিরহাট বাজারের মীররোডে ঘর ভাড়া নিয়ে ওই ওয়ার্কশপের কাজ শুরু করেন। মো.  রায়হানের বাবা মো. মাইনউদ্দিন পরিবার নিয়ে ফেনীতে বসবাস করছে। ঘটনার পর থেকে রায়হান পলাতক রয়েছেন বলে স্থানীয়রা জানান।

বাজারের ব্যবসায়ীরা জানিয়েছেন, ওই ওয়ার্কশপটি দিনের বেলায় বন্ধ থাকতো। তবে রাতে এর ভিতরে কাজের শব্দ পাওয়া গেলেও ঠিক কী কাজ করা হতো তা তারা অনুমান করতে পারতেন না।

র‌্যাব-১১ এর স্পেশাল কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী (পিপিএম) সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত