x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৫৪ জন, মৃত ৩৩ জন
  •  লেবাননে ভয়াবহ বিস্ফোরণ; নিহত ৭৮ এবং আহত ৪ হাজারের অধিক
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৭ লাখ ৫ হাজার, আক্রান্ত ১ কোটি ৮৭ লাখেরও বেশি
  •  লেবানন বিস্ফোরণে নিহত ৩ বাংলাদেশী, আহত ৭৮

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয়

প্রকাশ : ১৫ মার্চ ২০২০, ১৮:৫৯

সাহস ডেস্ক

করোনাভাইরাসের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে কোনো সিদ্বান্ত নিলে সঙ্গে সঙ্গে সবাইকে জানানো হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

রবিবার (১৫ মার্চ) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়সহ ১৮টি মন্ত্রণালয়ের প্রতিনিধিদের নিয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এ কথা জানান।

তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হবে কি-এ সিদ্ধান্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের না, এ সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয় নেবে।

মোহাম্মদ আবুল খায়ের বলেজন, করোনাভাইরাসের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার বিষয়ে এখনো শিক্ষা মন্ত্রণালয় কোনো রকমের সিদ্ধান্ত নেয়নি। এ বিষয়ে কোনো সিদ্বান্ত নিলে সঙ্গে সঙ্গে সবাইকে জানানো হবে। এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে অনুরোধ করেন তিনি।

জনসমাগম এড়িয়ে চলতে বলছেন কিন্তু শিক্ষা প্রতিষ্ঠানে ভিড় হয়, সেই বিষয়ে আপনারা কী সিদ্ধান্ত নিয়েছেন জানতে চাইলে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম বলেন, নয় বছর পর্যন্ত শিশুদের আক্রান্তের হার প্রায় শূন্য। স্কুলে প্রতিদিন ভিন্ন ভিন্ন জায়গা থেকে ভিন্ন ভিন্ন লোক আসে না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা শিক্ষা প্রতিষ্ঠানে হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড ওয়াশের ব্যবস্থা করার জন্য বলেছি। আর স্কুল ছুটি হওয়ার পর ছাত্র-ছাত্রীরা যে টেবিল-চেয়ার ব্যবহার করে থাকেন, এগুলো মুছে সাফ-সুতরো করে রাখেন। জীবাণুমক্ত করে রাখেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, যাওয়া না যাওয়ার বিষয়ে আমরা বলছি না, আমরা সতর্কতা অবলম্বনের জন্য বলছি। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখবে না খোলা রাখবে এটি শিক্ষা মন্ত্রণালয়ের বিষয়। আমাদের পরামর্শ যা দেওয়ার সেটা আমরা দিয়েছি। এটুকু আপনারা আস্থা রাখেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত