অস্ত্র মামলায় জামিন পেলেন জি কে শামীম, জানে না রাষ্ট্রপক্ষ

প্রকাশ : ০৭ মার্চ ২০২০, ১৮:৫১

সাহস ডেস্ক

অস্ত্র মামলায় যুব লীগের সাবেক নেতা গোলাম মুহাম্মদ শামিমকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। গত ৬ ফেব্রুয়ারি বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও এস এম মুজিবুর রহমানের বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন।

শনিবার (৭ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন জি কে শামীমের আইনজীবী শওকত ওসমান। একটি মামলায় জামিন পেলেও এখনই মুক্তি পাচ্ছেন না জি কে শামীম। কারণ তার বিরুদ্ধে করা অপর দু'টি মামলায় তিনি এখনো কারাবন্দি আছেন।

শওকত ওসমান বলেন, আমরা ১২ ফেব্রুয়ারি লিখিত আদেশ পেয়েছি এবং কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে জামিননামা পৌঁছে গেছে।

এদিকে আদালতে নিযুক্ত ডেপুটি অ্যাটর্নি জেনারেল এফ আর খান জানিয়েছেন, জি কে শামীমের জামিনের বিষয়ে তিনি কিছুই জানেন না। জামিনের আবেদনের কোনো কাগজ তার কাছে পাঠানো হয়নি। অস্ত্র সংক্রান্ত ও মামলার জামিনের বিষয়টি রাষ্ট্রপক্ষকে জানাতে হবে। বিষয়টি তদন্ত করে দেখা হবে, সেখানে কোনো জালিয়াতি হয়েছে কিনা।

প্রসঙ্গত, গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতন থেকে বিপুল পরিমাণ টাকা, অস্ত্র ও মাদকসহ আটক হন যুবলীগ নেতা জি কে শামীম। তার অফিস থেকে নগদ ১.৮০ কোটি টাকা ও ১৬৫. ২৭ কোটি টাকার এফডিআর উদ্ধার করে পুলিশ।

ক্যাসিনোবিরোধী অভিযানের মধ্যে ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতনে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায় র‌্যাব। ওই ভবন থেকে নগদ প্রায় ২ কোটি টাকা, পৌনে ২০০ কোটি টাকার এফডিআর, ৮টি আগ্নেয়াস্ত্র ও মদ পাওয়ার যায়।

তখনই শামীম ও তার ৭ দেহরক্ষীকে গ্রেপ্তার করা হয়। পরদিন তাদের বিরুদ্ধে গুলশান থানায় ৩টি মামলা করে র‌্যাব। এর মধ্যে অস্ত্র ও মুদ্রা পাচার মামলায় সবাইকে আসামি করা হলেও মাদক আইনের মামলায় শুধু শামীমকে আসামি দেখানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত