দাপট দেখিয়ে, চাঁদাবাজি করে মুজিববর্ষ উদযাপন নয়: কাদের

প্রকাশ : ০৬ মার্চ ২০২০, ১৪:০৭

সাহস ডেস্ক

ক্ষমতার দাপট দেখিয়ে, চাঁদাবাজি করে মুজিববর্ষ উদযাপনের অনুষ্ঠান না করার জন্য দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, মুজিববর্ষ পালনের নামে কেউ চাঁদাবাজি করবেন না। চাঁদাবাজি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শুক্রবার (৬ মার্চ) আওয়ামী লীগের এক যৌথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

তিনি বলেন, মুজিব শতবর্ষ নিয়ে কেউ চাঁদাবাজি করলে, তা সহ্য করা হবে না। মুজিববর্ষে ক্ষমতার দাপট দেখাবেন না। আমরা ক্ষমতায় আছি, ক্ষমতা চিরস্থায়ী নয়। তাই যতটা সম্ভব বিনয়ী থাকবেন। মুজিববর্ষের অনুষ্ঠান নিয়ে চাঁদাবাজি করবেন না।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার পক্ষ থেকে অনুরোধ করবো যেকোনও পরিস্থিতিতে মাথা ঠাণ্ডা করে, এই মুজিববর্ষের ভাবগাম্ভীর্য বজায় রাখবেন। বঙ্গবন্ধু যে বিনয়ের শিক্ষা, ধৈর্য ও ত্যাগের শিক্ষা দিয়ে গেছেন, তা থেকে শিক্ষা নেবেন। মুজিববর্ষ উদযাপনের নামে এলাকায় এমন কোনও আচরণ কারো সঙ্গে করবেন না, যাতে মানুষ কোনও প্রকার হয়রানির শিকার হন ও কষ্ট পান।

কাদের বলেন, মুজিববর্ষ শুধু ১৭ মার্চের কর্মসূচি নয়। এটা সারা বছরের কর্মসূচি। ১৭ মার্চ প্যারেড গ্রাউন্ডে বছরব্যাপী কর্মসূচির শুরু হবে। ওই কর্মসূচিতে বিদেশি অতিথিরা থাকবেন। দলীয় নেতাকর্মীরা এমন নম্র ও ভদ্র আচরণ করবেন যাতে কর্মীদের আচরণে তারা দল সম্পর্কে জানতে পারে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, পোস্টার, ব্যানার, বিলবোর্ডে করতে কোনো আপত্তি নেই। তবে পোস্টার, ব্যানার, বিলবোর্ড যেনো আত্মপ্রচারের মাধ্যম না হয়। মুজিববর্ষে বঙ্গবন্ধুকে প্রদর্শন করতে গিয়ে আত্মপ্রদর্শন যেন না হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত