পাপিয়া তার অপরাধ অনুযায়ী শাস্তি পাবেন: ওবায়দুল কাদের

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:০৩

সাহস ডেস্ক

নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত নেতা শামিমা নূর পাপিয়া তার অপরাধ অনুযায়ী শাস্তি পাবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, পাপিয়ার অপরাধের সঙ্গে যাদের সম্পৃক্ততা রয়েছে তদন্তে তাদের নাম বেরিয়ে আসবে এবং তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলনকক্ষে এডিবির কান্ট্রি ডিরেক্টর মি মনমোহন প্রকাশের সঙ্গে সাক্ষাৎ শেষে সেতুমন্ত্রী এসব কথা জানান। 

ওবায়দুল কাদের বলেন, ইতোমধ্যে পাপিয়াকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। সব অপরাধীদের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স নীতি অনুসরণ করছি।

তিনি বলেন, ২০ বছর আওয়ামী লীগ ক্ষমতার বাইরে ছিল। তখনকার সরকারের সময় কোনও অপরাধের দায়ে দলের এমন পর্যায়ের কেউ আটক হয়েছে এমন নজির দেখাতে পারবেন না। কিন্তু এ সরকার ব্যতিক্রম। আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া আছে, দলের ঊর্ধ্বে উঠে অপরাধীকে ধরতে হবে। আর এ করণেই আইনশৃঙ্খলা বাহিনী নিরপেক্ষভাবে কাজ করছে।

এ বছরের জুলাইয়ে ঢাকা-সিলেট মহাসড়ক ছয় লেনে উন্নীত করার কাজ শুরু হবে জানিয়ে তিনি বলেন, সাসেক প্রকল্পের আওতায় ঢাকা-সিলেট ছয় লেনের কাজ আগামী জুলাই থেকে শুরু হবে। এ প্রকল্পে প্রাথমিকভাবে ব্যয় ধরা হয়েছে দুই বিলিয়ন ডলার (প্রায় ২০ হাজার কোটি টাকা)। এর বেশির ভাগ অর্থায়ন করবে এশিয়া উন্নয়ন ব্যাংক (এডিবি)।

তিনি বলেন, ঢাকা-সিলেট ছয় লেন হলো এক্সপ্রেসওয়ে। ২০৯ কিলোমিটার এ মহাসড়কে আটটি ফ্লাইওভার, ২২টি ওভারপাস, পাঁচটি রেলওভারপাস, ৬৯টি ব্রিজ, ১০টি আন্ডারপাস, তিনটি ইন্টারচেঞ্জ, ২৯টি ফুটওভার ব্রিজ রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত