পাপিয়ার হোটেল কক্ষে র‌্যাবের তল্লাশি, ৫৮ লাখ টাকা ও অস্ত্র উদ্ধার

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২১

সাহস ডেস্ক

অবৈধ অস্ত্র ও মাদকের ব্যবসা, অর্থ পাচারসহ অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে র‍্যাবের হাতে আটক নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়ার দুটি বাড়ি ও তার ভাড়া করা পাঁচতারকা হোটেলের প্রেসিডেন্ট কক্ষে তল্লাশি চালিয়ে ৫৮ লাখ ৪১ হাজার টাকা জব্দ করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১'এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাফী উল্লাহ বুলবুল।

শামীমা নূর ও তার স্বামী মফিজুর রহমান ওরফে সুমনের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে র‍্যাব এই সম্পদের হদিস পায়।

র‌্যাব-১'এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাফী উল্লাহ বুলবুল জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাপিয়া এবং তার স্বামী জানিয়েছেন, যে তাদের রাজধানীর ইন্দিরা রোডে দুটি ফ্ল্যাট রয়েছে এবং তারা গত ১২ অক্টোবর থেকে ১৩ ফেব্রুয়ারির মধ্যে ৫৯ দিন একটি বিলাসবহুল হোটেলের প্রেসিডেন্ট কক্ষ ভাড়া নেন। তারা ওই কক্ষের ভাড়া বাবদ প্রায় ৮১ লাখ টাকা পরিশোধ করেছেন এবং ওই হোটেলের একটি বার পুরোটাই ভাড়া করে নিতেন। সেখানে প্রতিদিন তারা আড়াই লাখ টাকা মদের বিল পরিশোধ করতেন।

তিনি বলেন, শামীমা নূরের আয়ের সঙ্গে ব্যয়ের কোনো সংগতি নেই। হোটেল ওয়েস্টিনে তাদের নামে বুকিং দেওয়া বিলাসবহুল প্রেসিডেনশিয়াল স্যুইট এবং ইন্দিরা রোডের ফ্ল্যাট থেকে র‍্যাব ৫৮ লাখ ৪১ হাজার টাকা উদ্ধার করেছে। এর বাইরেও উদ্ধার হয়েছে একটি বিদেশি পিস্তল, দুটি পিস্তলের ম্যাগাজিন, পিস্তলের ২০টি গুলি, পাঁচ বোতল দামি বিদেশি মদ, পাঁচটি পাসপোর্ট, তিনটি চেকবই, কিছু বিদেশি মুদ্রা, বিভিন্ন ব্যাংকের ১০টি ভিসা ও এটিএম কার্ড।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আইন প্রয়োগকারী সংস্থাগুলো তাদের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগে তদন্ত শুরু করেছে তা বুঝতে পেরে শনিবার পাপিয়া এবং তার স্বামীসহ দু'জন সহযোগী দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।

লেফটেন্যান্ট কর্নেল বুলবুল বলেন, পাপিয়া এবং সুমনের কোনো নির্দিষ্ট পেশা না থাকলেও তারা অস্ত্র, মাদক ও অসামাজিক কার্যকলাপের অবৈধ বাণিজ্য চালিয়ে এবং চাঁদাবাজির মাধ্যমে ঢাকা ও নরসিংদীর উভয় জায়গাতেই ফ্ল্যাট ও বাড়িসহ প্রচুর সম্পদ অর্জন করেছেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অনুসন্ধানে র‍্যাব শামীমা নূর এবং তার স্বামী মফিজুর রহমানের মালিকানায় ইন্দিরা রোডে বিলাসবহুল দুটি ফ্ল্যাট, নরসিংদীতে দুটি ফ্ল্যাট ও দুই কোটি টাকা দামের দুটি প্লট, তেজগাঁওয়ে এফডিসি ফটকের কাছে কার এক্সচেঞ্জ নামের গাড়ির শো রুমে এক কোটি টাকার বিনিয়োগ ও নরসিংদী জেলায় ‘কেএমসি কার ওয়াশ অ্যান্ড অটো সলিউশন’ নামের প্রতিষ্ঠানে ৪০ লাখ টাকা বিনিয়োগের হদিস পেয়েছে। এ ছাড়া শামীমা নূর পুলিশের পরিদর্শক পদ ও বাংলাদেশ রেলওয়েতে বিভিন্ন পদে চাকরি দেওয়ার নামে ১১ লাখ টাকা, কারখানায় অবৈধ গ্যাস–সংযোগ দেওয়ার কথা বলে ৩৫ লাখ টাকা, সিএনজি পাম্পের লাইন করে দেওয়ার কথা বলে ২৯ লাখ টাকাসহ ঢাকা ও নরসিংদী এলাকায় চাঁদাবাজি, মাদক ও অস্ত্র ব্যবসা করে কোটি টাকা উপার্জন করেছেন।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এই দম্পতি নরসিংদী থেকে তরুণীদের ভালো চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে অসামাজিক কার্যকলাপে জড়িত হতে বাধ্য করতো। কেউ অনৈতিক কাজ করতে না চাইলে তাদের ওপর নির্যাতন চালানো হতো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত