নেতৃত্বের প্রশংসা করে প্রধানমন্ত্রীকে অ্যাঞ্জেলিনা জোলির চিঠি

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১২

সাহস ডেস্ক

রোহিঙ্গা সংকটে বাংলাদেশের উদারতা ও নেতৃত্বের প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা-ইউএনএইচসিআর'এর বিশেষ দূত এবং হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) পাঠানো ওই চিঠিতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা জনগোষ্ঠীর সদস্যদের আশ্রয় দেওয়া এবং তাদের নিরাপত্তা নিশ্চিতের জন্য বাংলাদেশের প্রশংসা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ ফেব্রুয়ারি পাঠানো চিঠিতে ইউএনএইচসিআর’র বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি বলেন, ইউএনএইচসিআর রোহিঙ্গাদের টেকসই প্রত্যাবাসনের উপযুক্ত পরিস্থিতি তৈরি করতে মিয়ানমারের সঙ্গে কার্যক্রম চালিয়ে যাবে।

অ্যাঞ্জেলিনা জোলি আশা করেন, রোহিঙ্গাদের জন্য বাংলাদেশের নেওয়া বিভিন্ন উদ্যোগ জনগোষ্ঠীটির মানবিক সংকট সমাধানে ২০২০ সালের "জয়েন্ট রেসপন্স প্ল্যানের" জন্য আরও বেশি তহবিল সংগ্রহ করতে সহায়তা করবে।

জোলি জানান, তিনি রোহিঙ্গাদের জন্য মানবিক কাজ অব্যাহত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। একই সঙ্গে বাংলাদেশের জনগণের প্রতি সবধরনের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এর আগে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে ইউএনএইচসিআর'এর বিশেষ দূত হিসেবে কক্সবাজারের বিভিন্ন রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন অ্যাঞ্জেলিনা জোলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত