শহীদ দিবসের ব্যানার সরিয়ে নিয়েছে ডিএমপি

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২১

সাহস ডেস্ক

অমর একুশের দিনে ভাষাশহীদের শ্রদ্ধা জানাতে মুক্তিযুদ্ধের বীরশ্রেষ্ঠদের ছবি ব্যবহার করে ব্যানার টাঙানোর পর সেটি সরিয়ে নিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।  বলছে, বীরশ্রেষ্ঠদের ছবি ভাষাশহীদ হিসেবে ব্যবহার করার বিষয়টি খতিয়ে দেখছে ডিএমপি।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ব্যানারটি প্রকাশ করে ডিএমপি।

ব্যানারটিতে দেখা যায়, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস -২০২০। এর নিচে স্বাধীনতা যুদ্ধে শহীদ ৭ বীরশ্রেষ্ঠের ছবি দেওয়া ছিল। ওই ছবির নিচে লেখা আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা। এর নিচে ব্লক অক্ষরে লেখা ঢাকা মেট্রোপলিটন পুলিশ। ব্যানারের উপরে ডানকোণে মুজিববর্ষের লোগো এবং বাম পাশে উপরে ও নিচে ডিএমপির দুটি লোগো ছিল।

এই নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে গতকাল থেকেই বইছে সমালোচনার ঝড়। ফেসবুকে ব্যানারটি পোস্ট করে ক্যাপশনে বিরূপ মন্তব্য করে আসছেন নেটিজেনরা। যার মুখে ডিএমপি সরাতে বাধ্য হয়েছে ব্যানারটি।

ঢাকা মহানগর পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ঘটনাটি সত্য, তবে পরে সমালোচনার মুখে ব্যানারটি সরিয়ে নেওয়া হয়েছে। এটি এখন আর নেই। ডিএমপির কোন বিভাগ এই কাজটি করেছে, তা এখনও আমরা জানি না। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। যে বিভাগই কাজটি করে থাকুক এর দায় ডিএমপির ওপরই পড়ে। তাই নগরবাসীর কাছে দুঃখ প্রকাশ করছে ডিএমপি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত